Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

মির্জাপুরে ব্যাংক থেকে এক প্রতারক গ্রেফতার

মির্জাপুর (টাঙ্গাইল) সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২১, ৭:৩৬ পিএম

পুনরায় টাঙ্গাইলের মির্জাপুরে প্রতারণা করতে এসে গ্রেপ্তার হলো আবুল কালাম (৬০) নামে এক প্রতারক। সোমবার দুপুরে প্রতারণার উদ্দেশ্যে সোনালী ব্যাংক মির্জাপুর শাখায় প্রবেশ করার পর প্রতারণার শিকার এমেলী আক্তার ওই প্রতারককে চিনতে পেরে চিৎকার করে। পরে ব্যাংকের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যরা আবুল কালামকে আটক করে ম্যানেজারের কক্ষে নিয়ে যান। সেখানে উপস্থিত সকলের সামনে আবুল কালাম এক বছর আগে প্রতারণার কথা স্বীকার করলে ব্যাংক কর্তৃপক্ষ তাকে পুলিশে দেয়া হয়। আবুল কালাম ঠাকুরগাও জেলার গুরুদাসপুর উপজেলা সদরের ছায়েদ আলীর ছেলে।

জানা গেছে, গত এক বছর আগে মির্জাপুর পৌর এলাকার বাওয়ার কুমারজানি গ্রামের ছানোয়ার দেওয়ান এ্যামেলী আক্তারকে সোনালী ব্যাংকের নিচে প্রতারক আবুল কালাম চাঁদরে নেশাজাতীয় দ্রব্য মিশিয়ে কৌশলে অজ্ঞান করে ফেলে। পরে তাঁর কাছে থাকা ১৮ হাজার টাকা, স্বর্ণের চেইন ও কানের দুল লুটে নেয়। আজ রবিবার দুপুরে প্রতারক আবুল কালাম পুনরায় প্রতারণা করতে সোনালী ব্যাংক মির্জাপুর শাখায় প্রবেশ করে। এ্যামেলীও ওই সময় ব্যাংকে আসে। রোমালে নেশাজাতীয় দ্রব্য মিশিয়ে এ্যামেলীর সামনে প্রতারক আবুল কালাম তিনবার বাড়ি মারে। এঘটনার পর এ্যামেলী তার দিকে তাকিয়ে চিনতে পেরে চিৎকার করে। পরে নিরাপত্তার কাজে নিয়োজিত আনসার সদস্যরা আবুল কালামকে ম্যানেজারের কক্ষে নিয়ে যান। সেখানে উপস্থিত গ্রাহকের সামনে আবুল কালাম প্রতারণা করে টাকা ও স্বর্ণালংকার নেয়ার কথা স্বীকার করেন। পরে ব্যাংক কর্তৃপক্ষ পুলিশে খবর দিয়ে ধরিয়ে দেন।

সোনালী ব্যাংক মির্জাপুর শাখার ম্যানেজার খন্দকার রাইসুল আমিন জানান, ব্যাংকের গ্রাহক এ্যামেলীর সঙ্গে প্রতারণার কথা স্বীকার করলে প্রতারক আবুল কালামকে পুলিশে দেয়া হয়।

মির্জাপুর থানার সহকারি উপপরিদর্শক (এএসআই) মো. আবুল কালাম জানান, প্রতারক আবুল কালামের বিরুদ্ধে প্রতারণা মামলার প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টাঙ্গাইল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ