Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের আকাশচুম্বী মূল্যবৃদ্ধিতে জনজীবন চরম বিপর্যস্ত

ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২১, ৯:০২ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, দেশে দুর্ভিক্ষের পদধ্বনি শোনা যাচ্ছে। বাজার নিয়ন্ত্রণের কার্যকরী কোন ব্যবস্থা আছে বলে মনে হয় না। যেটুকু যা আছে তা নিতান্তই প্রচারসর্বস্ব ও লোক দেখানো। তিনি বলেন, চাল, ডাল, তেল, পেঁয়াজ, চিনিসহ জরুরি খাদ্যপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির যৌক্তিকতা নেই। বাজার সিন্ডিকেট চরম স্বেচ্ছাচারী পন্থায় প্রায় প্রতিটি জিনিসের দাম বাড়িয়ে প্রতিদিন মানুষের পকেট থেকে শত শত কোটি টাকা হাতিয়ে নিচ্ছে। এভাবে একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র চলতে পারে না।

মাওলানা ইউনুছ আহমাদ বলেন, করোনার মহামারিতে মানুষের আয় রোজগারে যখন টানাপোড়েন অবস্থা তখন হু হু করে বাড়ছে নিত্য পণ্যের বাজার দর। খাদ্যদ্রব্যসহ নিত্যপ্রয়োজনীয় ও অপরিহার্য দ্রব্যগুলোর মূল্য বৃদ্ধি পাচ্ছে প্রতিদিন এবং ক্রমে এসব পণ্য সংগ্রহ অসম্ভব হচ্ছে দরিদ্র ও মধ্যবিত্ত মানুষগুলোর জন্য। এর পাশাপাশি গ্যাস, বিদ্যুৎ ও পানির বিলও বৃদ্ধি করা হয়েছে পাল্লা দিয়ে। আবারো এলপিজি গ্যাসের দাম বাড়ানো হয়েছে। এর পেছনে রয়েছে সরকারের প্রচ্ছন্ন মদদে কালোবাজারি, মুনাফাখোর, মজুতদার সিন্ডিকেট।

আজ সোমবার বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ কুমিল্লা জেলা উত্তরের উদ্যোগে সহযোগী সংগঠনের দায়িত্বশীল সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ইসলামী আন্দোলনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

শহরের চৌমুহনীস্থ একটি মিলনায়তনে জেলা সভাপতি মাওলানা মুহাম্মদ তৈয়্যবের সভাপতিত্বে এবং সেক্রেটারী মাওলানা নূর হোসাইনের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে বক্তব্য রাখেন জেলা ও থানা নেতৃবৃন্দ। এদিকে ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা জেলা (উত্তর) শাখার উদ্যোগে সকল সহযোগী সংগঠনসমূহের প্রতিনিধি ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান এবং মেম্বার প্রার্থীদের নিয়ে যৌথ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন বাংলাদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ