Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী

লাল-সবুজের সমর্থকরা পাবেন আড়াই হাজার টিকিট

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২১, ৯:১৮ পিএম

মালদ্বীপের রাজধানী মালেতে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের মাঝে এখন টান টান উত্তেজনা সাফ চ্যাম্পিয়নশিপের রাউন্ড রবিন লিগে বাংলাদেশ ও নেপালের মধ্যকার শেষ ম্যাচ নিয়ে। এ ম্যাচে জিতলেই টুর্নামেন্টের ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবেন জামাল ভূঁইয়ারা। ম্যাচটি মালদ্বীপ জাতীয় স্টেডিয়ামে বুধবার বাংলাদেশ সময় বিকাল ৫টায় (মালদ্বীপ সময় বিকাল ৪টা) শুরু হবে। এ ম্যাচ স্টেডিয়ামে বসে উপভোগ করতে এবং স্বদেশী ফুটবলারদের উৎসাহ যোগাতে ইতোমধ্যে প্রবাসী বাংলাদেশিদের মাঝে টিকিটের জন্য হাহাকার পড়ে গেছে। সবার এখন একটাই কথা, ‘টিকিট চাই, টিকিট চাই।’ সর্বশেষ মালদ্বীপের বিপক্ষে ম্যাচে বাংলাদেশিদের জন্য বরাদ্দ ছিল মাত্র ২৫০টি টিকিট। নেপালের বিপক্ষে লিগ পর্বের শেষ ম্যাচে অবশ্য বাংলাদেশিদের জন্য টিকিট বরাদ্দ বেড়েছে।

মালে থেকে বিশ্বস্ত সূত্র জানায়, বাংলাদেশিরা গ্যালারীর আসন সংখ্যার অর্ধেক টিকিট পাবেন। এ প্রসঙ্গে সোমবার মালদ্বীপ ফুটবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক হুসাইন জাওয়াজ বলেন, ‘আমরা নেপাল-বাংলাদেশ ম্যাচে ৫ হাজার টিকিট বিক্রি করবো। এই ৫ হাজারের মধ্যে দুই দেশ সমান পঞ্চাশ ভাগ পাবে। এই হিসেবে বাংলাদেশ ও নেপাল আড়াই হাজার করে টিকিট পাবে।’

মালদ্বীপ জাতীয় স্টেডিয়ামের গ্যালারীতে আসন সংখ্যা ৭ হাজারের কিছু বেশি। করোনা পরিস্থিতির জন্য আসন কমানো হয়েছে। ৫ হাজারের মতো টিকিট বিক্রি করে মালদ্বীপ ফুটবল অ্যাসোসিয়েশন। এক টিকিটে একটি ম্যাচই দেখা যায়। মালেতে প্রবাসী বাংলাদেশির সংখ্যা অনেক। আড়াই হাজার টিকিট সেই তুলনায় অপ্রতুল। নেপালের আড়াই হাজারের কিছু অংশ অবিক্রীত থাকলে বাংলাদেশিরা কিনতে পারবেন কিনা? এই নিয়ে হুসাইন জাওয়াজ বলেন, ‘মালেতে অনেক নেপালীও রয়েছে। গুরুত্বপূর্ণ ম্যাচ হওয়ায় তাদেরও চাহিদা আছে যথেষ্ট। টিকিট অবিক্রীত থাকলে বাংলাদেশিদের দেয়া হতে পারে। তবে এখনো এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। বাংলাদেশ ও নেপালের জন্য দুটি আলাদা গ্যালারী রাখার পরিকল্পনা আছে মালে পুলিশের।’ টিকিটের প্রত্যাশায় সোমবার বাংলাদেশের অনেক প্রবাসী মালদ্বীপ স্টেডিয়ামে গিয়েছিলেন। মঙ্গলবার স্থানীয় সময় সকাল ১০টা থেকে ফের টিকিট বিক্রি শুরু হবে।

বুধবার বাংলাদেশ-নেপাল ম্যাচ শেষে অনুষ্ঠিত হবে মালদ্বীপ ও ভারত ম্যাচ। এ দু’ম্যাচের জয়ী দুই দল সাফের ফাইনালে খেলবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন