Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

নামে খান আছে বলেই টার্গেট এনসিবির

ফের জামিন নামঞ্জুর : পরবর্তী শুনানি কাল শাহরুখপুত্রের পাশে দাঁড়ালেন মেহবুবা মুফতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম

ভারতের নারকোটিকস কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) কর্মকর্তাদের আর্জিতে গতকালও জামিন পেলেন না শাহরুখপুত্র আরিয়ান। অর্থাৎ অপেক্ষা বাড়ল আরো দুদিনের। আগামীকাল ফের জামিনের শুনানি হবে আরিয়ানের। গত শুক্রবারও নাকচ হয়ে গিয়েছিল শাহরুখপুত্রের জামিনের আবেদন। একের পর আবেদন নাকচের পেছনে বিপক্ষের আইনজীবী অনিল সিংয়ের যুক্তি - আরিয়ানকে জামিন দিলে তথ্যপ্রমাণ এদিক-ওদিক হতে পারে, ব্যাঘাত ঘটতে পারে তদন্ত প্রক্রিয়াতে।

ভারতের আদালতও সেই যুক্তিতে সায় দিয়েছে। তবে জম্মু ও কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি মনে করেন, ভিন্ন এক কারণে আরিয়ানের বিরুদ্ধে সক্রিয় নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো’ (এনসিবি)। মাদককাণ্ডে আরিয়ানের গ্রেফতারের ঘটনায় ভারতের উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে কৃষক হত্যার প্রসঙ্গও টেনেছেন পিপলস ডেমোক্র্যাটিক পার্টির (পিডিপি) সভানেত্রী।

তার দাবি, আরিয়ানকাণ্ডে গণমাধ্যম ও ভারতবাসীকে ব্যস্ত রেখে কৃষক হত্যা ঘটনার মূল অভিযুক্ত আশিস মিশ্রকে আড়াল করা চেষ্টা চলছে। এসব দাবি করে সোমবার টুইটারে বিস্ফোরক এক সব মন্তব্য করেন মেহবুবা। তিনি লিখেছেন, ‘চারজন কৃষককে খুনের দায়ে অভিযুক্ত কেন্দ্রীয় মন্ত্রীর ছেলেকে ছেড়ে কেন্দ্রীয় সংস্থাগুলি ২৩ বছরের এক যুবকের পেছনে পড়েছে। কারণটা সহজ, তার পদবি খান। বিজেপির ভোটব্যাংকের বিকৃত ইচ্ছাপূরণের জন্য মুসলমানদের লক্ষ্যবস্তু করা হচ্ছে।’

প্রসঙ্গত, গত ২ অক্টোবর গোয়াগামী একটি প্রমোদতরীতে অভিযান চালায় ভারতের নারকোটিকস কন্ট্রোল ব্যুরোর (এনসিবি)। সেখান থেকে আটক হন আরিয়ান। পরদিন আরিয়ানকে মাদক মামলায় গ্রেফতার দেখানো হয়।
বৃহস্পতিবার আরিয়ানকে ১৪ দিন জেল হেফাজতে থাকার নির্দেশ দেন আদালত। এরপর থেকেই মুম্বাইয়ের আর্থার রোডের কারাগারে নিভৃতবাসে আছেন শাহরুখপুত্র। সূত্র : ইন্ডিয়া র‌্যাগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরিয়ান খান


আরও
আরও পড়ুন