Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

ওআইসির নিন্দার জবাবে ভারতের বিবৃতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

গত ৩ অক্টোবর ভারতের আসামে পরিচালিত উচ্ছেদ অভিযান নিয়ে নিন্দা জানায় মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশগুলোর জোট অরগানাইজেশন অফ ইসলামিক কো-অপারেশন (ওআইসি)। এক বিবৃতিতে তারা আসামের মুসলিম সম্প্রদায়ের উপর হওয়া নির্যাতন ও উচ্ছেদ অভিযানের সমালোচনা করে। ওআইসি জানায়, ভারতীয় সরকারের এই আচরণ খুবই নিন্দনীয় এবং সরকারের আরও দায়িত্বশীলভাবে কাজ করা উচিত। এমন মন্তব্যের পরিপ্রেক্ষিতেই জোটটির সমালোচনা করে বিবৃতি প্রকাশ করেছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়। এতে বলা হয়েছে, ভারতের অভ্যন্তরীণ বিষয়ে মন্তব্য করার কোন আইনগত অধিকার জোটটির নেই বলেও হুঁশিয়ারি দিয়েছে দেশটি। গত ৮ অক্টোবর এই সংক্রান্ত এক বিবৃতি প্রকাশ করেছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়। বিবৃতিতে এ ধরনের অযৌক্তিক মন্তব্য ভারত দৃঢ়ভাবে অস্বীকার করছে জানিয়ে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি বলেছেন, ভারত আশা করবে, এই ধরনের কোন মন্তব্য ওআইসি ভবিষ্যতে আর করবে না। বিবৃতিতে তিনি আরও বলেন, আসামে ঘটে যাওয়া দুঃখজনক ঘটনাকে কেন্দ্র করে ওআইসি’র মন্তব্যে ভারত খুবই আশাহত। ভারতের অভ্যন্তরীণ ব্যাপারে কথা বলার কোন আইনি অধিকার জোটটির নেই জানিয়ে অরিন্দম আরও বলেন, কোনো ব্যক্তিগত বা কায়েমি স্বার্থ চরিতার্থ করতে কেউ যেন ওআইসিকে ব্যবহার করতে না পারে সে দিকেও জোটটির নেতাদের নজর রাখতে হবে। ইকোনমিক টাইমস।



 

Show all comments
  • ash ১২ অক্টোবর, ২০২১, ৮:০৭ এএম says : 0
    OIC COUNTRY SHOULD KICK OUT ALL INDIAN WORKERS, AT ONCEEEEE !!! THEN MODI -INDIA WILL LEARN
    Total Reply(0) Reply
  • Md Mahbubur Rahman ১২ অক্টোবর, ২০২১, ১১:৫৫ পিএম says : 0
    If those middle eastern leaders think they are muslims then they should take action against muslim oppression in India. Kick out all the Indians from Middle East. Lets see then what Indian Government will say.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

৫ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন