Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

শেষ মুহূর্তে আফগান নেতৃত্বে মোহাম্মদ নবি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণকারী দেশগুলোর জন্য গতপরশু পর্যন্ত পূর্বঘোষিত দলে পরিবর্তন আনার সুযোগ রেখেছিল আইসিসি। বেঁধে দেওয়া সেই সময়সীমার শেষদিনে দলে পরিবর্তন এনেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। গত মাসে রশিদ খান নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোয় বিশ্বকাপে মোহাম্মদ নবিই পালন করবেন অধিনায়কের দায়িত্ব, আনুষ্ঠানিকভাবে সেটিই জানিয়ে দিল এসেবি। আফগানদের ঘোষিত ১৫ সদস্যের চূড়ান্ত দলে আনা হয়েছে বেশকিছু বদল।

গত মাসে তারা দিয়েছিল ১৮ সদস্যের প্রাথমিক দল। সঙ্গে রিজার্ভ খেলোয়াড় হিসেবে রাখা হয়েছিল দুজনকে। ১৮ সদস্যের ওই দলে থাকা শাপুর জাদরান ও কাইস আহমেদ বাদ পড়েছেন একেবারে। চূড়ান্ত দলে ঠাঁই না পেলেও শরাফউদ্দিন আশরাফ ও দৌলত জাদরানকে রাখা হয়েছে অতিরিক্ত সফরসঙ্গী হিসেবে। আর রিজার্ভ হিসেবে থাকা আফসার জাজাইও একেবারে বাদ পড়েছেন। তবে কপাল খুলেছে ফরিদ আহমেদ মালিকের। তিনি রিজার্ভ তালিকা থেকে উঠে জায়গা পেয়েছেন চূড়ান্ত দলে। এছাড়া, অতিরিক্ত সফরসঙ্গী হিসেবে নতুন করে ডাকা হয়েছে সামিউল্লাহ শেনওয়ারি ও ফজল হক ফারুকিকে।
বিশ্বকাপের সুপার টুয়েলভ রাউন্ডে সরাসরি জায়গা পেয়েছে আফগানিস্তান। দুই নম্বর গ্রুপে তাদের প্রতিপক্ষ হিসেবে থাকছে ভারত, পাকিস্তান ও নিউজিল্যান্ড। প্রাথমিক পর্বের বাধা পেরিয়ে আসা আরও দুটি দল যুক্ত হবে তাদের সঙ্গে।
আফগানিস্তান দল : মোহাম্মদ নবি (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, হজরতউল্লাহ জাজাই, উসমান গনি, মোহাম্মদ শাহজাদ, হাশমতউল্লাহ শহিদি, আসগর আফগান, গুলাবদিন নাইব, নাজিবউল্লাহ জাদরান, করিম জানাত, রশিদ খান, মুজিব উর রহমান, হামিদ হাসান, ফরিদ আহমেদ মালিক, নাভিন উল হক। অতিরিক্ত সফরসঙ্গী : শরাফউদ্দিন আশরাফ, সামিউল্লাহ শেনওয়ারি, দৌলত জাদরান, ফজল হক ফারুকি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোহাম্মদ নবি
আরও পড়ুন