Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

ঠান্ডা মাথার সাকিবের চারে জিতল কলকাতা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

আইপিএলের এলিমিনেটর ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে ৪ উইকেটের ব্যবধানে হারিয়ে কোয়ালিফাইয়ারে জায়গা করে নিয়েছে কলকাতা। ম্যাচটিতে প্রথমে ব্যাট করে ১৩৮ রান করে ব্যাঙ্গালুরু। কলকাতা ৬ উইকেট হারিয়ে ১৯ ওভার ৪ বল খেলে লক্ষে পৌছায়।

তবে ম্যাচের শেষের দিকে চাপে পরে কলকাতা। শেষ দুই ওভারে তাদের প্রয়োজন ছিল ১২ রান। ক্রিজে ছিলেন সাকিব আল হাসান ও অধিনায়ক ইয়ন মরগান। ১৯তম ওভারে দুজন মিলে ৫ রান করতে সমর্থ হন। এরপর ২০তম ওভারে ৭ রানের প্রয়োজন হয় কলকাতার। শেষ ওভারটি করতে আসেন ড্যান ক্রিশ্চিয়ান। স্ট্রাইকে ছিলেন সাকিব। আর এ ওভারটির প্রথম বলেই চার মেরে দেন তিনি। পরের রান সহজেই তুলে নেন এ দুজন। সাকিব ম্যাচটিতে ৬ বল খেলে ৯ রান করেন।

ম্যাচটি শেষ হওয়ার পর সাকিবকে ঠান্ডা মাথার খেলোয়াড় হিসেবে অবিহিত করেন সুনীল গাভাষ্কার।

এদিকে ম্যাচটিতে কলকাতার হয়ে সর্বোচ্চ ২৯ রান করেন শুভমান গিল। দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান করেন সুনীল নারিন। ব্যাঙ্গালুরুর হয়ে ১৬ রানে দুটি উইকেট তুলে নেন যুবেন্দ্র চাহাল। অপরদিকে ব্যাঙ্গালুরুর হয়ে সর্বোচ্চ ৩৯ রান করেন কোহলি। দ্বিতীয় সর্বোচ্চ ২১ রান আসে দেবদূত পাড্ডিকাল ব্যাট থেকে। কলকাতার হয়ে বোলিংয়ে ২১ রানে চারটি উইকেট তুলে নেন সুনীল নারিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন