Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

মসজিদুল হারাম ও নববীতে পূর্ণ ডোজ বাধ্যতামূলক করেছে সউদী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২১, ১০:১৪ এএম

এবার নামাজ আদায়ের ক্ষেত্রেও কড়াকড়ি অবস্থান নিচ্ছে সৌদি কর্তৃপক্ষ। সম্পূর্ণ ডোজ ভ্যাকসিন গ্রহণ ব্যতিত মক্কাস্থ মসজিদুল হারামে নামাজ আদায় এবং মদিনার মসজিদে নববী পরিদর্শনের সুযোগ না দেওয়ার নির্দেশনা জারি করেছে সৌদি আরব। আরব নিউজ

সৌদি সরকারের হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রণালয় এই দুই পবিত্র মসজিদে নামাজ ও ইবাদতের ক্ষেত্রে পূর্ণ ডোজ ভ্যাকসিন গ্রহণ বাধ্যতামূলক ঘোষণা করেছে। ১০ অক্টোবর (রোববার) থেকে নতুন এই সিদ্ধান্ত কার্যকর হয়েছে বলে পূর্ব ঘোষণায় মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।

নতুন সিদ্ধান্তে জানানো হয়, পূর্ণ ডোজ ভ্যাকসিন নেওয়া ব্যক্তিদেরই কেবল ওমরাহ পালন, মক্কার মসজিদুল হারামে নামাজ আদায় এবং মদিনার মসজিদে নববী পরিদর্শনের সুযোগ দেওয়া হবে।

হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রণালয় আরও জানিয়েছে, ইতোমধ্যে যারা পূর্ণ ডোজ ভ্যাকসিন না নিয়েই প্রয়োজনীয় অনুমতি পেয়েছেন তাদেরও ওই অনুমতিপত্রের বৈধতার জন্য নির্ধারিত স্থানে প্রবেশের আগেই টিকার দ্বিতীয় ডোজ নিতে হবে। অন্যথায় আগে থেকে অনুমতি থাকলেও সেটি বাতিল বলে গণ্য হবে। সূত্র : আরব নিউজ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ