Inqilab Logo

বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

ফিলিস্তিনের হামাসের নতুন ক্ষেপণাস্ত্র পরীক্ষা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২১, ১০:৫৫ এএম

ফিলিস্তিনের প্রতিরোধ যোদ্ধার হামাস ভূমি থেকে সাগরে নিক্ষেপযোগ্য নতুন ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে। দেশটির টিভি চ্যানেল 'কুদস' জানিয়েছে, প্রতিরোধের সক্ষমতা বাড়াতে নতুন ক্ষেপণাস্ত্রের পরীক্ষা সম্পন্ন করা হয়েছে।

তবে নতুন ক্ষেপণাস্ত্রের পাল্লা সম্পর্কে কিছু বলা হয়নি। প্রায় এক সপ্তাহ আগে দখলদার ইসরাইলের চ্যানেল-টুয়েলভ দাবি করেছে, ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলন হামাস সাগর উপকূল থেকে চারটি ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে।

অবশ্য কয়েক মাস আগে হামাসের রাজনৈতিক শাখার প্রভাবশালী সদস্য ফাতহি হামাদ জানিয়েছিলেন, তারা ইসরাইলের সর্বশেষ আগ্রাসনের পর পরই ক্ষেপণাস্ত্র তৈরি শুরু করেছেন।

তিনি স্পষ্ট করে বলেছিলেন, হামাসের কারখানাগুলোতে হাজার হাজার ক্ষেপণাস্ত্র তৈরির কাজ চলছে। দখলদার ইসরাইলের ঔদ্ধত্য ঠেকাতে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।
ইসরাইলের সর্বশেষ আগ্রাসনের সময় ফিলিস্তিনের প্রতিরোধ যোদ্ধারা তেলআবিবসহ দখলদারদের বিভিন্ন শহরে ব্যাপক সংখ্যক ক্ষেপণাস্ত্র বর্ষণ করে। ফলে বাধ্য হয়ে আগ্রাসন বন্ধ করে ইহুদিবাদীরা। সূত্র : টিভি চ্যানেল 'কুদস'



 

Show all comments
  • Mostafa kamal ১২ অক্টোবর, ২০২১, ৩:৪২ পিএম says : 0
    الحمدلله
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিন


আরও
আরও পড়ুন