Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

জামিন পেলেন ড. মুহাম্মদ ইউনূসসহ ৪ জন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২১, ১২:২৩ পিএম

শান্তিতে নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসসহ চারজন জামিন পেয়েছেন। শ্রম আইন লঙ্ঘনের মামলায় তারা আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত জামিন আবেদন মঞ্জুর করেন।

আজ মঙ্গলবার (১২ অক্টোবর) ঢাকার ৩ নম্বর শ্রম আদালতে তারা আত্মসমর্পণ করে জামিনের জন্য আবেদন জানান। শুনানি শেষে আদালত ১০ হাজার টাকায় মুচলেকায় ড. ইউনূসসহ চারজনের জামিন আবেদন মঞ্জুর করেন। এর আগে ঢাকার কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তর ড. মুহাম্মদ ইউনূসসহ চারজনের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করেন। গত ৯ সেপ্টেম্বর ঢাকার শ্রম আদালতে কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের শ্রম পরিদর্শক এস এম আরিফুজ্জামান বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তর ড. ইউনূসের গ্রামীণ টেলিকম পরিদর্শনে গেলে প্রতিষ্ঠানটির শ্রম আইনের কিছু লঙ্ঘন নজরে আসে। এসবের মধ্যে রয়েছে, ১০১ জন শ্রমিক-কর্মচারীকে স্থায়ী করার কথা থাকার পরও তাদের স্থায়ী করা হয়নি, শ্রমিকদের অংশগ্রহণের তহবিল ও কল্যাণ তহবিল গঠন করা হয়নি। এ ছাড়া কোম্পানির লভ্যাংশের ৫ শতাংশ শ্রমিকদের দেওয়ার কথা থাকলেও তা দেওয়া হয়নি।

ওইসব অভিযোগের ভিত্তিতে ড. মুহাম্মদ ইউনূসসহ চারজনের বিরুদ্ধে কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তর বাদী হয়ে ফৌজদারি আইনে মামলা দায়ের করে।



 

Show all comments
  • Asgar Ali ১২ অক্টোবর, ২০২১, ৬:৫৩ পিএম says : 0
    না দিয়ে উপায় নাই
    Total Reply(0) Reply
  • Saiful islam ১২ অক্টোবর, ২০২১, ৬:৫৩ পিএম says : 0
    আমাদের বাংলাদেশ বলে কথা যাকে তোমারা অপমান করিতেছো তাকে দেশের বাহিরে কতখানি সম্মান করে আর তোমাদের কতটা সম্মান করে নিজের ঘর থেকে বের হয়ে দেখ
    Total Reply(0) Reply
  • তোফায়েল হোসাইন দিনার ১২ অক্টোবর, ২০২১, ৬:৫৪ পিএম says : 0
    এই দেশে চোরদের সম্মান বেশি।
    Total Reply(0) Reply
  • Md. Akbar Ali Sheikh ১২ অক্টোবর, ২০২১, ১২:৩৩ পিএম says : 0
    বাকিরা সবাই মানতো ??/
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ দলিলুর রহমান ১২ অক্টোবর, ২০২১, ১২:২৭ পিএম says : 0
    দেখেন এই দেশে কোনো বেকতির মান সম্মান আছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ