Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

২৩০ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে ঈগল রেল

চট্টগ্রাম বন্দর

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২১, ১২:০৪ এএম

চট্টগ্রাম বন্দরের কার্গো হ্যান্ডলিং ক্ষমতা বাড়াতে ২৩০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করতে চায় ঈগল রেল। গতকাল মঙ্গলবার যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শহীদুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

রাষ্ট্রদূত শহীদুল ইসলাম জানান, শিকাগো-ভিত্তিক কনটেইনার লজিস্টিক কোম্পানি ঈগল রেল চট্টগ্রাম বন্দরের কার্গো হ্যান্ডলিং ক্ষমতা বাড়াতে ২৩০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করতে চায়। এই বিনিয়োগের মধ্যে দিয়ে বাংলাদেশের বৈচিত্র্যময় অর্থনৈতিক খাতে মার্কিন এফডিআই বাড়বে।

চট্টগ্রাম বন্দরে বিনিয়োগের বিষয়ে ঈগল রেলের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা মাইক ভিঞ্চকির সঙ্গে বৈঠক হয়েছে বলেও জানান তিনি। যুক্তরাষ্ট্রের ঈগল রেল কোম্পানি বিশ্বের বিভিন্ন দেশের বন্দরে কনটেইনার হ্যান্ডলিং নিয়ে কাজ করে থাকে। প্রতিষ্ঠানটি যে প্রযুক্তি ব্যবহার করে থাকে, সেটার মাধ্যমে কেবল কারের মতো ওপর দিয়ে কনটেইনার সরানো হয়ে থাকে। এই প্রযুক্তি ব্যবহার করলে চট্টগ্রাম বন্দর কনটেইনার জট থেকে মুক্ত হবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম বন্দর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ