Inqilab Logo

বুধবার, ১০ আগস্ট ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯, ১১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

কোরবানি সম্পর্কে বিরূপ মন্তব্য : স্কুলশিক্ষক পবিত্র কুমারের জামিন আবেদন খারিজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম

ঈদুল আযহার পবিত্র কোরবানি সম্পর্কে ফেসবুকে বিরূপ মন্তব্যকারী স্কুলের প্রধান শিক্ষক পবিত্র কুমার রায়ের জামিন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।
গতকাল মঙ্গলবার বিচারপতি মো. রেজাউল হক এবং বিচারপতি মো. বদরুজ্জামানের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ আবেদনটি উত্থাপিত হয়নি- মর্মে খারিজ করে দেন। পবিত্র কুমার রায় লালমনিরহাট তালুক শাখাতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

তার পক্ষে জামিন আবেদন জানান অ্যাডভোকেট আব্দুস সালাম মিয়া। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিনউদ্দিন মানিক। পরে তিনি জানান, ঈদুল আযহার কোরবানি নিয়ে ফেসবুকে বিরূপ মন্তব্য করেন লালমনিরহাটের তালুক শাখাতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পবিত্র কুমার রায় (৫০)। এ ঘটনায় দায়েরকৃত মামলায় গত ২৩ জুলাই কালীগঞ্জ থানা পুলিশ তাকে গ্রেফতার করে। এর আগে গত ২১ জুলাই ওই শিক্ষক কোরবানি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দু’টি স্ট্যাটাস দেন। তার দেয়া স্ট্যাটাস নিয়ে তীব্র সমালোচনার সৃষ্টি হলে তিনি তা ডিলিট করে দেন। তবে ধর্মীয় অনুভ‚তিতে আঘাত হানার অভিযোগে মো. জহির রায়হান নামে এক ব্যক্তি তার বিরুদ্ধে মামলা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্কুলশিক্ষক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ