Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

বার্সা-বোকার ম্যাচ আয়োজনে চোখ সউদীর

মৃত্যুবার্ষিকিতে ম্যারাডোনা স্মরণ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

ফুটবল ভক্তদের জন্য আগামী ২৫ ডিসেম্বর একটি শোকাতুর দিন। এই দিনে পৃথিবী থেকে বিদায় নিয়েছেন কিংবদন্তি ফুটবলার ডিয়েগো ম্যারাডোনা। দেখতে দেখতে পেরিয়ে গেল আর্জেন্টাইন জাদুকরহীন একটি বছর। শুধু আর্জেন্টিনা নয়, নিঃসন্দেহে পুরো বিশ্বের হাজার হাজার ভক্ত শ্রদ্ধা জানাবে এ কিংবদন্তিকে। তবে এই বিশেষ দিনে ম্যারাডোনাকে স্মরণ করে তার প্রথম মৃত্যুবার্ষিকীতে একটি প্রীতি ফুটবল ম্যাচ আয়োজন করতে চায় সউদী আরব।

ম্যারাডোনার ক্যারিয়ারে খেলা দুটি ক্লাব বার্সেলোনা ও বোকা জুনিয়র্সকে নিয়ে এ ম্যাচ আয়োজন করতে চায় সউদী। আর এ ম্যাচ আয়োজনের জন্য খুব শক্তিশালী সমর্থন পাচ্ছেন বলে নিজের টুইটার অ্যাকাউন্টে জানিয়েছেন সউদী আরবের জেনারেল অথরিটি ফর এন্টারটেইনমেন্টের পরিচালক তুর্কি আলালশিখ, ‘ইতিহাসের জন্য এই একটি ম্যাচ এবং জীবনে একবারই হবে। ম্যারাডোনা কাপের জন্য লড়াই করবে বার্সেলোনা এবং বোকা। আমাদের তারিখ ২৫ নভেম্বর। কিংবদন্তিরা কখনো মারা যায় না। আরো কল্পনা করুন...।’
পাশাপাশি ছবি সহ একটি ভিডিও শেয়ার করেছেন যেখানে ম্যারাডোনার সঙ্গে সউদী রাজধানী রিয়াদ শহরের সঙ্গে মিশে আছে। আর ব্যাকগ্রাউন্ডে চলছিল ম্যারাডোনার নিজের কণ্ঠে গাওয়া গান ‘লা মানো ডি দিওস’। তবে চাইলেও বার্সেলোনা ও বোকার প্রথম একাদশের খেলোয়াড়দের নিয়ে এ ম্যাচ ২৫ নভেম্বর আয়োজন প্রায় অসম্ভব। কারণ করোনাভাইরাসের প্রাদুর্ভাবে কিছুটা দেরিতে শুরু হওয়া মৌসুমে দলটি দুটির ঠাসা সূচি। ওই সময় খেলাতেই ব্যস্ত থাকবে তারা।
২৫ নভেম্বর বৃহস্পতিবার। এর দুই দিন আগে অর্থাৎ ২৩ নভেম্বর নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে বেনফিকাকে আতিথেয়তা দেবে বার্সেলোনা। অন্যদিকে এখনও সূচি নিশ্চিত না হলেও মঙ্গল থেকে বৃহস্পতিবারের মধ্যে যে কোনো একদিন ইন্দিপেন্দেন্তির মাঠে খেলতে যাবে বোকা। তবে আর্জেন্টাইন সংবাদ মাধ্যম টিওয়াইসি স্পোর্টসের সংবাদ অনুযায়ী, যদি শেষ পর্যন্ত ম্যাচটি আয়োজন সম্ভব হয় তাহলে বিষয়টি নিয়ে ভাববে বোকা কর্তৃপক্ষ। সেক্ষেত্রে লিগ কর্তৃপক্ষের কাছে বিশেষ অনুমতি চাইতে পারে দলটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বার্সা-বোকার ম্যাচ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ