Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

হেলেনা জাহাঙ্গীরের জামিন আবেদন হাইকোর্টে নাকচ

ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম

ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে দায়েরকৃত মামলায় আওয়ামীলীগের মহিলা বিষয়ক উপ-কমিটির অব্যাহতিপ্রাপ্ত সদস্য হেলেনা জাহাঙ্গীরের জামিন আবেদন নাকচ করে দিয়েছেন হাইকোর্ট। আবেদনের শুনানি শেষে গতকাল মঙ্গলবার বিচারপতি মো. রেজাউর হক এবং বিচারপতি মো.বদরুজ্জামানের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। আবেদনের পক্ষে শুনানি করেন এডভোকেট জেড আই খান পান্না ও এডভোকেট সৈয়দ ফজলে এলাহী। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন অতিরিক্ত এটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ এবং ডেপুটি এটর্নি জেনারেল ড. মো. বশিরউল্রাহ।

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গত সপ্তাহে জামিন হাইকোর্টে আবেদন করেন হেলেনা জাহাঙ্গীর। গত ৩০ জুলাই গুলশান থানায় হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। ২৯ জুলাই রাত ৮টার দিকে গুলশান-২ এ হেলেনা জাহাঙ্গীরের বাসায় অভিযান চালায় র‌্যাব। দীর্ঘ চার ঘণ্টা অভিযান শেষে রাত ১২টার দিকে তাকে আটক করা হয় । পরে র‌্যাব সদরদফতরে নিয়ে যাওয়া হয়। তার বাসা থেকে বিদেশী মদ, অবৈধ ওয়াকিটকি সেট, ক্যাসিনো সরঞ্জাম, বিদেশি মুদ্রা ও হরিণের চামড়া জব্দ করা হয়। হেলেনা জাহাঙ্গীরকে আটকের পর তার প্রতিষ্ঠান জয়যাত্রা টেলিভিশন কার্যালয়েও অভিযান চালায় র‌্যাব। হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে মিরপুর থানায় প্রতারণা মামলা এবং পল্লবী থানার টেলিযোগাযোগ আইনের মামলা হয়। এসব মামলায় তাকে বেশ কয়েকদফা রিমান্ডে নেয় পুলিশ। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন। তার বিরুদ্ধে দায়েরকৃত প্রায় সব মামলায় ইতিমধ্যেই জামিন পেয়েছেন। ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের মামলায় জামিন পেলেই তারা কারামুক্তি ঘটবে বলে জানান তার আইনজীবী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিজিটাল নিরাপত্তা আইন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ