Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

আইয়ুব বাচ্চুর ঘরে ৫ হাজার ডলার কি করে এলো

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২১, ১০:৫৩ এএম

মরহুম কিংবদন্তী ব্যান্ডতারকা আইয়ুব বাচ্চুর ঘরে এলো ৫ হাজার ডলার। দেশে (৪ লাখ ২৮ হাজার টাকা)। আইয়ুব বাচ্চুর স্ত্রী ফেরদৌসী চন্দনার হাতে এ চেক তুলে দেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। এ রয়্যালিটি প্রদান করেছে বাংলাদেশ কপিরাইট অফিস। মঙ্গলবার (১২ অক্টোবর) কপিরাইট অফিস আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে আইয়ুব বাচ্চুর সঙ্গীত জীবনের মেধাস্বত্ত্ব সংরক্ষণ ও ডিজিটাল আর্কাইভিং কর্মসূচি বাস্তবায়ন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, ডিজিটাল মাধ্যমে অর্থ উপার্জিত হতে পারে তা আমাদের দেশে নতুন ধারণা। এখনো দেশের অধিকাংশ মানুষ জানেন না এটা, তা অবিশ্বাস্যও বটে। তবে আমরা কপিরাইট অফিসের মাধ্যমে আরও অনেক শিল্পী, গীতিকার, সুরকার সবার জন্য রয়্যালিটি প্রদান করব।

আইয়ুব বাচ্চুর স্ত্রী ফেরদৌসী চন্দনা বলেন, আমাদের গানগুলো অনেক জায়গায় অনেকে অন্যায়ভাবে বাণিজ্যিক ভিত্তিতে ব্যবহার করে আসছিলেন। কিন্তু আমরা কোনো রয়্যালিটি পাইনি। এবার কপিরাইট অফিস আমাদের কপিরাইট করা গানগুলোর ডিজিটালভাবে অর্জিত অর্থ প্রদান করলো।



 

Show all comments
  • Muneer ১৩ অক্টোবর, ২০২১, ৯:৩৫ পিএম says : 0
    Very simple things trying to make bid drama , 5 thousand usd is nothing only about 3 Lak taka , he is very good singer and respected person , 5 thousand usd is nothing, check every corner, you will fiend out belion ok taka , specially politition , goverment worker they have millions of taka , sheet people don’t have work just puting finger in others
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন