Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

দৌলতদিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় দুই শতাধিক পন্যবাহি ট্রাক

নাব্য সঙ্কটে নৌ-পারাপার ব্যাহত

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২১, ১:২৪ পিএম

দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে নাব্য সঙ্কটের কারণে ব্যাহত হচ্ছে নৌযান পারাপার। এছাড়াও শিমুলিয়া বাংলাবাজার নৌরুট বন্ধ থাকায় যানবাহনের চাপ বেড়েছে এই নৌরুটে। যে কারণে ঘাট এলাকায় পন্যবাহি যানবাহনের সাড়ি লেগেই থাকছে।

বুধবার দুপুরেও ঢাকা খুলনা মহা সড়কের দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ পর্যন্ত আড়াই কিলোমিটার এলাকায় পারের অপেক্ষায় আটকে পরে দুই শতাধিক পন্যবাহি ট্রাক।

বিআইডব্লিটিসি দৌলতদিয়া ঘাটের ব্যাবস্থাপক শিহাব উদ্দিন জানান, নাব্য সঙ্কটের কারনে গত এক সপ্তাহ যাবৎ ফেরি পারাপার ব্যাহত হচ্ছে। ফেরিগুলোকে খুব সাবধানতার সাথে পরিচালনা করতে হচ্ছে যে কারনে নদী পার হতে সময় লাগছে বেশি। এছাড়াও শিমুলিয়া বাংলাবাজার নৌরুটের যানবাহনের বাড়তি চাপে ঘাট এলাকায় জানজট তৈরি হচ্ছে। যদিও এ পরিস্থিতি সামাল দিতে ১৯ টি ফেরি দিয়ে পারাপার অব্যহত রয়েছে। সেই সাথে অগ্রাধীকার ভিত্তিতে পার করা হচ্ছে পচনশীল পন্যবাহি ট্রাক ও যাত্রিবাহি যানবাহন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দৌলতদিয়া ফেরিঘাট


আরও
আরও পড়ুন