Inqilab Logo

শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

বাংলাদেশের সব থেকে বড় দূর্যোগ হচ্ছে দেশ বিরোধী চক্র- নৌপরিবহন প্রতিমন্ত্রী

বিরল (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২১, ৩:১৪ পিএম

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এম.পি বলেছেন, বাংলাদেশের সব থেকে বড় দূর্যোগ হচ্ছে দেশ বিরোধী চক্র। বাংলাদেশ যখন অর্থনৈতিক ভাবে সমৃদ্ধ হচ্ছে। বাংলাদেশের গ্রামীণ জনপদ গুলি যখন উন্নত হচ্ছে এবং বাংলাদেশ যখন বিশ্ব সভায় বিভিন্ন ভাবে সক্ষমতা অর্জন করছে। তখনই মানব সৃষ্ট দূর্যোগ সৃষ্টির চক্রান্ত করা হয়। আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবসে আমাদের শপথ হচ্ছে যারা মানব সৃষ্ট দূর্যোগ তৈরী করতে চায়। তাদের প্রতিহত করে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে এই বাংলাদেশকে সোনার বাংলা তৈরী করতে হবে। দেশের প্রতিটি উপজেলায় ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স ষ্টেশন প্রতিষ্ঠা করা হয়েছে। রানা প্লাজার উদ্ধার কাজ, নৈকাডুবিসহ দেশের বিভিন্ন দূর্যোগে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সদস্যরা তাদের কার্যক্রমের মধ্যে দিয়ে সুণাম কুড়িয়েছে। আমাদের দক্ষতা, একাগ্রতা, নিষ্ঠা ও সততার কারণে বাংলাদেশের মানুষ আজ সাহসী হয়ে উঠেছে। যে কোন দূর্যোগ মোকাবেলায় এদেশের মানুষ আজ প্রস্তুত। কোরানা মহামারীর মত দুর্যোগেও দেশরতœ শেখ হাসিনার দুরদর্শীতা ও সাহসী ভ’মিকার কারণে এদেশের উন্নয়ন চলমান রয়েছে । বুধবার সকালে দিনাজপুরের বিরল উপজেলা পরিষদ চত্বরে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস উপলক্ষে ভ’মিকম্প ও অগ্নিকান্ড মহড়া এবং আলোচনা সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

উপজেলা প্রশাসন ও দূর্যোগ ব্যবস্থাপনা দপ্তরের আয়োজনে ও ওয়াল্ড ভিশন বাংলাদেশ বিরল এপি ও ইএসডিও-এর সহায়তায় অনুষ্ঠিত এ সভায় উপস্থিত ছিলেন, হলরুমে আসন্ন শারদীয়া দূর্গোৎসব উপলক্ষে এক মতবিনিময় সভায়

বিরল উপজেলা নির্বাহী অফিসার মাহামুদা সুলতানা, বিরল উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম মোস্তাফিজুর রহমান বাবুু, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগর, এএসপি (সদর সার্কেল) সুজন সরকার, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায়, যুগ্ম সাধারণ সম্পাদক মোশারফ হোসেন পিআইও জিয়ায়ুর রহমান ও বিরল থানার অফিসার ইনচার্জ ফখরুল ইসলাম। এছাড়া প্রমুখও বক্তব্য রাখেন। পরে প্রধান অতিথি নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুুদ চৌধুরী এম,পি বিরল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত নতুন এ্যাম্বুলেন্স প্রদান করে উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির মাসিক সভায় সভাপতিত্ব করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌপরিবহন প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ