Inqilab Logo

বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

নতুন চাকরিতে যোগদান হ্যারি-মেগানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২১, ৪:০০ পিএম

ব্রিটেনের প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান মার্কেল নতুন চাকরিতে যোগ দিয়েছেন। তাদেরকে নিয়োগ করেছে যুক্তরাষ্ট্রের বিনিয়োগ ফার্ম এথিক। হ্যারি ও মেগান ফার্মটিতে ‘ইমপ্যাক্ট পার্টনারস’ হিসেবে দায়িত্ব পালন করবেন বলে মঙ্গলবার এথিকের ওয়েবসাইটে বলা হয়।

এথিকে হ্যারি ও মার্কেলের কাজের প্রকৃতি কী হবে, সে সম্পর্কে সুনির্দিষ্ট করে কিছু জানানো হয়নি। এ ছাড়া তাদের পারিশ্রমিক কত হবে, তা–ও প্রকাশ করেনি এথিক। ২০১৫ সালে এথিক প্রতিষ্ঠিত হয়। তারা কেবল এমন কোম্পানিতেই বিনিয়োগের দাবি করে, যা মানুষ ও পৃথিবীর প্রতি শ্রদ্ধাশীল। এথিক ধনী গ্রাহকদের পরামর্শ দেয়, কীভাবে তাদের অর্থ আরও টেকসইভাবে বিনিয়োগ করতে হয়। তারা জলবায়ু পরিবর্তন ও মানবাধিকারের মতো বিষয়গুলোতে অগ্রাধিকার দেয়।

হ্যারি ও মার্কেল দম্পতি ইতিমধ্যে এথিকে বিনিয়োগ করেছেন। এথিক বর্তমানে ১ দশমিক ৩ বিলিয়ন ডলারের সম্পদের ব্যবস্থাপনা করছে। এথিক বলেছে, হ্যারি ও মার্কেল দম্পতি তাদের সঙ্গে অনেক মূল্যবোধ ভাগাভাগি করেন, যেমনটা আরও অনেকেই করে থাকেন। এথিকের আশা, ব্রিটিশ রাজপরিবারের সদস্য হ্যারি ও মার্কেল বিশ্বজুড়ে লাখো মানুষের কাছে ফার্মটিকে পৌঁছাতে সহায়তা করবেন।

হ্যারি ও মার্কেল বলেছেন, তারা আশা করছেন যে এথিকের সঙ্গে তাদের অংশীদারত্ব আরও অধিকসংখ্যক তরুণদের টেকসই কোম্পানিতে অর্থ বিনিয়োগে উৎসাহিত করবে। এক বিবৃতিতে এই দম্পতি বলেছেন, ‘আমরা যখন একে অপরের মধ্যে বিনিয়োগ করি, তখন আমরা আসলে বিশ্বকেই বদলে দিই।’ নিউইয়র্ক টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে হ্যারি ও মার্কেল বলেছেন, তারা বিনিয়োগকে গণতান্ত্রিক করতে চান। আর সেটা করতে চান দায়িত্বশীল প্রতিষ্ঠানের মাধ্যমে। সূত্র: দ্য গার্ডিয়ান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্যে


আরও
আরও পড়ুন