Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

মূর্তির পায়ের নিচে পবিত্র কোরআন ধর্মীয় সম্প্রীতি বিনষ্টের চক্রান্ত- ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২১, ৫:০৪ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ ও যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান কুমিল্লার নানুয়ার দিঘীরপাড় পূজামন্ডপে মূর্তির পায়ের নিচে পবিত্র কোরআন রেখে অবমাননা করার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। আজ বুধবার এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, পূজামন্ডপে মূর্তির পায়ের নিচে মহাগ্রন্থ আল-কোরআন রেখে অবমাননার নিন্দা ও প্রতিবাদের ভাষা হারিয়ে ফেলেছি। বিরানব্বই ভাগ মুসলিম সংখ্যাগরিষ্ঠ বাংলাদেশে সংখ্যালঘু স¤প্রদায় যে নিরাপত্তা ও অতিমাত্রায় নাগরিক সুবিধা ভোগ করছে বিশ্বে এমন দৃষ্টান্ত নজিরবিহীন। তারপরও কিছু স্বার্থান্বেষী চিহ্নিত মহল বারবার ধর্মীয় মূল্যবোধের উপর আঘাত করে সামাজিক ও ধর্মীয় স¤প্রীতি বিনষ্ট করার পাঁয়তারা করছে। সা¤প্রদায়িক দাঙ্গা সৃষ্টির ষড়যন্ত্র কিনা তা খতিয়ে দেখতে হবে। এহেন পরিস্থিতিতে দোষী ব্যক্তিদেরকে বিরুদ্ধে কঠোর শাস্তির ব্যবস্থা গ্রহণের দায়িত্ব প্রশাসনের। প্রশাসন যত দ্রæত ঘটনার মূল রহস্য বের করতে পারবে ততই দেশ, জাতির জন্য মঙ্গল হবে। নেতৃদ্বয় অবিলম্বে কুমিল্লায় পূজামÐপে পবিত্র কোরআনের অবমাননাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বলেন, অন্যথায় উদ্ভূত যে কোন পরিস্থিতির জন্য প্রশাসনকেই এর দায়ভার গ্রহণ করতে হবে।



 

Show all comments
  • jack ali ১৩ অক্টোবর, ২০২১, ৫:৪০ পিএম says : 1
    মুসলিম নারীরা কখনো দেশের প্রধান হয় না বাজজ বা ম্যাজিস্ট্রেট হয়না কেউ যদি তাহাজ্জুতের নামাজ পড়ে তাহলে সেটা বিজ্ঞাপনের মত তার দিকে ছড়িয়ে দেয় না আজকে আমাদের দেশ যদি আল্লাহর আইন দিয়ে চলত তাহলে দেশ কত উন্নত হতো কাফেররা আমাদেরকে হত্যা করার হুমকি দেয় এখন তারা আমাদের কোরআনকে তাদের মূর্তির পায়ের নিচে রাখছে আজকে আলেমরা যদি একসাথে থাকত তাহলে আজ বাংলাদেশ কাফের আইন দিয়ে দেশ চলতো না। আল্লাহর আইন দিয়ে দিছে আজকে সব আলেমদের এরা নিজেদের মধ্যে বিভেদ সৃষ্টি করে দেশটাকে ধ্বংস করে ফেলেছে
    Total Reply(0) Reply
  • Tareq Sabur ১৩ অক্টোবর, ২০২১, ৫:২২ পিএম says : 1
    প্রশাসন কোথায় এখন? দায়ীদের অনতিবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় আনা হোক। ...
    Total Reply(0) Reply
  • তানবীর ১৩ অক্টোবর, ২০২১, ৬:২০ পিএম says : 0
    মিথ্যা কেনো লিখেছেন, কুরআন খানা মুর্তির রানের উপর ছিলো
    Total Reply(0) Reply
  • Nizamuddin Kowcher ১৩ অক্টোবর, ২০২১, ৮:৩০ পিএম says : 0
    যারা ঘটনা ঘটিয়েছে তাদের আইনের আওতায় না এনে সাধারণ মানুষে উপর হমলার কি অপরাধ নয়!
    Total Reply(0) Reply
  • Md Kamal Uddin ১৩ অক্টোবর, ২০২১, ৮:৩০ পিএম says : 0
    সঠিক তদন্তের মাধ্যমে, দোষীদের আইনের আওতায় এনে, দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক।
    Total Reply(0) Reply
  • Rasel Mahmud ১৩ অক্টোবর, ২০২১, ৮:৩০ পিএম says : 0
    উদ্দেশ্যপ্রণোদিত হোক বা ইচ্ছে করে হোক দ্রুত শাস্তির আওতায় আনার দাবী জানাচ্ছি সিসি ক্যামরা দেখে তাদের শনাক্ত সহ দ্রুত বিচার করতে হবে!
    Total Reply(0) Reply
  • Amanul Hoque Mansur ১৩ অক্টোবর, ২০২১, ৮:৩১ পিএম says : 0
    পবিত্র ধর্মগ্রন্থ আল কোরআন কে যারা অবমাননা করছে, তাদের শাস্তির আওতায় আনা হউক! এই অবমাননার মাধ্যমে দেশে অশান্তি সৃষ্টি করার পায়তারা করছে তারা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন বাংলাদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ