Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

পবিত্র কোরআন অবমাননা সাম্প্রদায়িক সম্প্রীতি ধ্বংসের অংশ

ইসলামী ঐক্য আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২১, ৫:৪০ পিএম

কুমিল্লার নানুয়া দীঘির উত্তর পাড় পূজামন্ডপে পবিত্র কোরআন মজিদ অবমাননা ও প্রতিবাদকারীদের উপর গুলির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ইসলামী ঐক্য আন্দোলনের পক্ষ থেকে এক যুক্ত বিবৃতি দিয়েছেন আন্দোলনের নায়েবে আমীর প্রিন্সিপাল মুহাম্মাদ শওকাত হোসেন, মাওলানা মুহাম্মাদ রুহুল আমীন, অধ্যাপক মাওলানা মুহাম্মাদ এনামুল হক আজাদ ও সেক্রেটারী জেনারেল অধ্যাপক মোস্তফা তারেকুল হাসান।

নেতৃবৃন্দ বলেন, এই সমস্ত জঘন্য ঘটনা বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতি ধ্বংসের নীল নকশা। যা একের পর এক ঘটে যাচ্ছে। যে অপশক্তি এই ঘটনা গুলোর সঙ্গে জড়িত, সরকারের উচিত; তাদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা। কিন্তু বড়ই দুঃখজনক বিষয় হলো সরকারের পেটুয়া পুলিশ বাহিনী প্রতিবাদকারী মুসলিম ভাইদেরকে গুলি করে আহত করেছে। মূর্তির পায়ের নিচে কোরআন রাখবে আর এদেশের তৌহিদী জনতা চোখ বন্ধ করে সহ্য করবে তা কোনদিন হতে পারে না। তাই সরকারের প্রতি আহ্বান, অবিলম্বে দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করুন। তা না হলে তৌহিদী জনতা আন্দোলনে নামতে বাধ্য হবে। যে সমস্ত পুলিশ গুলি করে তৌহিদি জনতাকে আহত করেছে তাদেরকে চাকরি থেকে বরখাস্ত করতে হবে। আর আহতদের সুচিকিৎসার ব্যবস্থা ও ক্ষতিপূরণ দিতে হবে। এ ধরনের ঘটনা যাতে আর না ঘটে সে ব্যাপারে প্রশাসনের সজাগ দৃষ্টি রাখতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী ঐক্য আন্দোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ