Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী

দুই আসামির জামিন আবেদন খারিজ

রোহিঙ্গা নারী পাচার মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

মালয়েশিয়ায় রোহিঙ্গা নারী পাচার চেষ্টা মামলার দুই আসামির জামিন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। গতকাল বুধবার বিচারপতি মো. রেজাউল হক এবং বিচারপতি মো. বদরুজ্জামানের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ আবেদনটি উত্থাপিত হয়নি মর্মে (নট-প্রেস) খারিজ করে দেন। আসামিদ্বয় হলেন, কবির আহমেদ এবং মো. ইমরান। তাদের পক্ষে শুনানি করনে এডভোকেট সুবীরনন্দী দাস। সরকারের পক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি এটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

এজাহারের তথ্যমতে, উভয় আসামি কক্সবাজার রোহিঙ্গা শিবির থেকে ১৩ জন রোহিঙ্গা তরুণীর পরিবেশগত অসহায়ত্বকে পুঁজি করে তাদের উন্নত জীবনের মিথ্যা আশ্বাস দেন। পরে তাদের রোহিঙ্গা ক্যাম্প থেকে এনে ভুয়া নাম, পরিচয় ও ঠিকানা ব্যবহার করে পাসপোর্ট তৈরি করে। মালয়েশিয়া পাঠানোর কথা বলে ঢাকার বাড্ডায় একটি বাসায় রাখেন। সেখানে র‌্যাব-৩ অভিযান চালিয়ে এই দুই আসামিকে গ্রেফতার করে রোহিঙ্গা নারীদের উদ্ধার করে।

পরে এ ঘটনায় গত বছরের ২৭ জানুয়ারি র‌্যাবের ডিএডি (নায়েব সুবেদার) মো. রমজান আলী বাদী হয়ে বাড্ডা থানায় মামলা করেন। আসামি কবির আহমেদ ও মো. ইমরানের বাড়ি কক্সবাজারের টেকনাফ উপজেলায়। মামলাটি ঢাকার মানবপাচার অপরাধ দমন ট্রাইব্যুনালে বিচারাধীন। এর আগে গত ৬ সেপ্টেম্বর একই আদালত তাদের জামিন আবেদন নামঞ্জুর করেন। পরে তারা হাইকোর্টে জামিন প্রার্থনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা নারী পাচার মামলা
আরও পড়ুন