Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

নতুন আতঙ্ক উপসর্গে মৃত্যু

জেলা-উপজেলায় করোনা পরিস্থতি

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

করোনা শনাক্তে মৃত্যু কমলেও উপসর্গে মৃত্যু নতুন আতঙ্কের কারণ হয়ে দাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে উপসর্গ নিয়ে ৪ জন মারা গেছেন। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরো একজনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে আরো ১০ জন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নমুনা পরীক্ষা করা হয়েছে এক হাজার ৫২৬ জনের। সংক্রমণ শনাক্তের হার শূন্য দশমিক ৬৫ শতাংশ। নতুন আক্রান্তের মধ্যে মহানগরীর বাসিন্দা সাত জন এবং বাকি তিনজন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা এক লাখ দুই হাজার ৬০ জন। এ পর্যন্ত করোনায় মারা গেছেন এক হাজার ৩১৩ জন।

রাজশাহী ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে সংক্রমণের উপসর্গ নিয়ে ৪ জন মারা গেছেন। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে ৪ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে রাজশাহীর ১জন, চাঁপাইনবাবগঞ্জের ২জন ও নাটোরের ২জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ১৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ জন। রামেকের করোনা ইউনিটে করোনা পজিটিভ হয়ে ৯ জন ও করোনা উপসর্গ নিয়ে রোগী ভর্তি রয়েছেন ৭৪ জন। রামেক পরিচালক আরো বলেন , গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ৬৯ নমুনা পরীক্ষায় ৪ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। অন্যদিকে মেডিক্যাল কলেজের পিসিআর মেশিনে ২২৫ জনের নমুনা পরীক্ষায় ৫ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে।

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, নারায়ণগঞ্জে প্রাণঘাতি করোনা ভাইরাসের সংক্রামণ কমতে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় জেলায় ৩৫২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এতে ১৩ জন আক্রান্ত হয়েছে। তবে গত ৭দিনে নতুন কোন মৃত্যু নেই। মৃত্যুর সংখ্যা ৩২৭ জনেই আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন