Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

প্যাটেলের বদলি শার্দুল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

পাকিস্তান-আফগানিস্তান-শ্রীলঙ্কার পর টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে পরিবর্তন আনল ভারতও। বাঁহাতি স্পিনার ও অলরাউন্ডার অক্ষর প্যাটেলের জায়গায় দলে নেওয়া হয়েছে পেস বোলিং অলরাউন্ডার শার্দুল ঠাকুরকে। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে ভারতের ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) মহাসচিব জয় শাহ জানিয়েছেন, অক্ষর এখন ১৫ সদস্যের দলের সঙ্গে থাকবেন স্ট্যান্ডবাই হিসেবে।
এরই মধ্যে আইপিএলের ফাইনালে উঠে যাওয়া চেন্নাই সুপার কিংসের হয়ে ঠাকুরের পারফরম্যান্স আশা জাগানিয়া। বোলিংয়ে ১৫ ম্যাচ খেলে এ ডানহাতি নিয়েছেন ২৭.১৬ গড়ে ১৮ উইকেট। তবে বোলিংয়ে প্যাটেলের পারফরম্যান্স ভালো ঠাকুরের চেয়েও। ১১ ম্যাচে ১৫ উইকেট নিয়েছেন তিনি, ১৮.২৬ গড়ে। আইপিএলের এ অংশে ৭ ম্যাচে ৯ উইকেট নিয়েছেন প্যাটেল। এ অংশে সেভাবে ব্যাটিংও করেননি ঠাকুর।
ঠিক কী কারণে প্যাটেলকে বাদ দিয়ে ঠাকুরকে নেওয়া হলো, সেটা ব্যাখ্যা করেনি বিসিসিআই। বিবৃতিতে শুধু বলা হয়েছে, ‘সর্বভারতীয় সিনিয়র নির্বাচক কমিটি টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনার পর মূল স্কোয়াডে শার্দুল ঠাকুরকে যোগ করেছে। এর আগে ১৫ সদস্যের দলে থাকা অলরাউন্ডার অক্ষর প্যাটেল এখন স্ট্যান্ডবাই হিসেবে থাকবেন।’
এদিকে আইপিএলের পর ভারতকে সহায়তা করতে রেখে দেওয়া হয়েছে আটজন ক্রিকেটারকে। তারা হলেন আবেশ খান, উমরান মালিক, হার্শাল প্যাটেল, লুকমান মেরিওয়ালা, ভেঙ্কটেশ আইয়ার, কর্ন শর্মা, শাহবাজ আহমেদ ও কৃষ্ণাপ্পা গৌতম।
২৪ অক্টোবর দুবাইয়ে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে ভারত। বিশ্বকাপের পরই ভারতের টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা আগেই দিয়েছেন বিরাট কোহলি।
বিশ্বকাপে ভারত দল : বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত (উইকেটকিপার), ঈশান কিষান, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রাহুল চাহার, রবিচন্দ্রন অশ্বিন, শার্দুল ঠাকুর, বরুণ চক্রবর্তী, যশপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি।
স্ট্যান্ডবাই : শ্রেয়াস আইয়ার, দীপক চাহার, অক্ষর প্যাটেল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ