Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের জার্সিতে তিন স্টার কেন?

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২১, ১০:৩৯ পিএম

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আজ নিজেদের জার্সি উন্মোচন করেছে ভারত। বিশ্বকাপের জন্য তৈরি করা ভারতের এ জার্সিটি পছন্দ হয়েছে বেশিরভাগ সমর্থকের। জার্সির ডিজাইন, রঙ সবকিছুই হয়েছে সবার মনমতো।

তবে ভারতের জার্সিটিতে দলের যে লোগো রয়েছে সেই লোগোর উপর দেয়া হয়েছে তিনটি স্টার। জার্সিতে এই স্টারের দেখা মেলাটা খুবই সাধারণ বিষয়। মূলত স্টারের মাধ্যমে বিশ্ব আসরে বা কোন প্রতিযোগিতায় কতবার সাফল্য পেয়েছে সেটি বোঝানো হয়।

তবে সমর্থক বা ক্রিকেটের খোঁজ খবর যারা রাখেন তাদের মনে খটকা লাগছে ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের জার্সিতে কেন তিনটি স্টার দেয়া হয়েছে? কারণ তারা তো টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জয় করেছে একবারই। সেটিও ২০০৭ সালে প্রথম বিশ্বকাপে।

ভারত তাদের জার্সিতে তিনটি স্টার ব্যবহার করেছে কারণ তারা সব মিলিয়ে আইসিসির তিনটি বিশ্বকাপ জয় করেছে। এর মধ্যে দুটি ৫০ ওভারের। বিশ্বকাপ। ১৯৮৩ সালে কপিল দেবের নেতৃত্বে প্রথমবার বিশ্বকাপ জেতে ম্যান ইন ব্লুরা। এরপর ২০০৭ সালে টি-টোয়েন্টি ও ২০১১ সালে ওয়ানডের বিশ্বচ্যাম্পিয়ন হয় মাহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে। সূত্র : ক্রিকট্রেকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ