Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

এই মাছ ধরলেই মৃত্যু!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

লায়ন ফিশের দেখা পওয়া যায় মূলত ভারত-প্রশান্ত মহাসাগরীয় সমুদ্রে। অনেকেই এই মাছকে সাক্ষাৎ মৃত্যুদূত বলে মনে করেন। ইংল্যান্ডের সমুদ্রে এক মৎস্যজীবীর জালে ধরা পড়ে লায়ন ফিশ। এই মাছ ধরলেই মৃত্যু হতে পারে অথবা সারা জীবনের জন্য পক্ষাঘাতগ্রস্ত হয়ে পড়ার আশঙ্কা রয়েছে।
মাছটির মধ্যে শত্রুকে ঘায়েল করার এমন শক্তি রয়েছে যা অবাক করে দেয় বিশেষজ্ঞদের। মাত্র ৬ ইঞ্চির এই মাছটি ছুঁলেই অবধারিত মৃত্যু যেন অপেক্ষা করে আছে। কেউ একে ডাকে জেব্রা ফিশ বলে। আবার কেউ বলে ফায়ার ফিশ।

আর এই মাছটি ধরা পড়েছে ব্রিটেনের এক ৩৯ বছরের মৎস্যজীবীর জালে। বাবার সঙ্গে ওই মৎস্যজীবী গিয়েছিলেন ইংল্যান্ডের চেশিল সৈকতে মাছ ধরতে। সেখানেই তার জালে ওঠে লায়ন ফিশ।
মাছটি ধরার সময় কিন্তু তিনি জানতেন না, লায়ন ফিশ ধরলেই মৃত্যু হতে পারে বা পক্ষাঘাতগ্রস্ত হওয়ার আশঙ্কা রয়েছে। তবে এমন কিছু হয়নি। ওই মৎস্যজীবী লায়ন ফিশটিকে ধরেননি। এর আগে ওই মাছ কারও জালে ধরা না পড়ায় তিনি অনেক খুশি হয়েছেন।
লাল, সাদা, কালো বিভিন্ন রঙের হয়ে থাকে এই মাছ। দেখতেও অসম্ভব সুন্দর। তাই রূপের মোহে অনেকেই মজে যান। তারপরই ঘটে দুর্ঘটনা। এই প্রথম ইংল্যান্ডে দেখা মিলল পৃথিবীর অন্যতম প্রাণঘাতী এই মাছের। সূত্র : নিউজ ১৮।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ