Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

বল হাতে খরুচে ব্যাট হাতে ব্যর্থ সাকিব, তবুও ফাইনালে কলকাতা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২১, ৮:৪৮ এএম

আইপিএলের দ্বিতীয় কোয়ালিফাইয়ার ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে আজ ৩ উইকেটের জয় পেয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। ফলে এখন ফাইনালে তারা লড়বে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে।

দিল্লির বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামানো হয় সাকিবকে। প্রথমে বল হাতে তিনি পুরো চার ওভার করে ২৮ রান দেন। কিন্তু কোন উইকেট পাননি। দলের অন্য বোলারদের মধ্যে সাকিব ছিলেন সবচেয়ে খরুচে। এরপর ব্যাট হাতে তিনি ২ বল খেলে রান করার আগেই অশ্বিনের বলে রান এলবিডব্লিউ আউট হয়ে যান। ফলে ম্যাচটিতে সাকিব নিজেকে মেলে ধরতে পারেননি। কলকাতা ফাইনালে এখন মুখোমুখি হবে চেন্নাইয়ের বিপক্ষে ১৫ অক্টোবর। কিন্তু বাংলাদেশ তাদের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলবে ১৭ অক্টোবর ওমানে। ফলে ফাইনালটিতে সাকিবকে নাও দেখা যেতে পারে।

এদিকে ম্যাচটিতে প্রথমে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৩৫ রান করে দিল্লি। তাদের হয়ে ৩৯ বল খেলে সর্বোচ্চ ৩৬ রান করেন শিখর ধাওয়ান। ২৭ বল খেলে দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান করেন শ্রেয়াস আইয়ার। বল হাতে কলকাতার হয়ে ভরুন চক্রবর্তী ২৬ রানে দুটি উইকেট তুলে নেন।

অপরদিকে কলকাতার হয়ে ৪১ বল খেলে সর্বোচ্চ ৫৫ রান করেন ভেঙ্কস আইয়ার। দ্বিতীয় সর্বোচ্চ ৪৬ বল খেলে ৪৬ রান করেন শুভমান গিল। দিল্লির হয়ে ২৩ রান খরচায় সর্বোচ্চ দুটি উইকেট তুলে নেন কাগিসো রাবাদা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

২৪ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন