Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

অনুদানের সিনেমায় মিথিলার নায়ক নাঈম

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২১, ১০:১৩ এএম

একের পর এক নতুন সিনেমায় চুক্তিবদ্ধ হচ্ছে আলোচিত অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। দুই বাংলাতেই সমান তালে অভিনয় করে যাচ্ছেন তিনি। মিথিলা চুক্তিবদ্ধ হয়েছেন ঢালিউডের নতুন আরেক সিনেমায়। ২০২০-২১ অর্থবছরে অনুদান পাওয়া ‘জলে জ্বলে তারা’ সিনেমায় দেখা যাবে তাকে। ইফফাত আরেফিন তন্বীর গল্পে এটি নির্মাণ করছেন অরুণ চৌধুরী। সিনেমাটিতে মিথিলা কাজ করবেন অভিনেতা এফ এস নাঈমের বিপরীতে।

নির্মাতা অরুণ চৌধুরী গণমাধ্যমকে বলেন, ‘এর আগে আমি ২টি সিনেমা পরিচালনা করেছি। ‘জলে জ্বলে তারা’ আমার তিন নম্বর সিনেমা। তবে আমার সবগুলো সিনেমাই নারী প্রধান। কয়েকদিন আগেই এই সিনেমার শুটিং শুরু হয়েছে। মিথিলা কলকাতায় থাকার কারণে তার সঙ্গে চুক্তিবদ্ধ হতে পারিনি। এই ছবিটির জন্য ১৩ অক্টোবর মিথিলা চুক্তিবদ্ধ হয়েছেন।’

মিথিলা গণমাধ্যমকে বলেন, ‘কলকাতা থেকেই আমি সিনেমাটিতে অভিনয়ের বিষয়ে কথা চূড়ান্ত করি। ঢাকায় আসার পর (১৩ অক্টোবর) চুক্তিবদ্ধ হই। আমি কলকাতা থাকতেই অরুণদা সিনেমাটির শুটিং শুরু করেন। আমি শুটিং শুরু করব কাল (১৪ অক্টোবর) থেকে। আশা করি ভালো এতটি প্রজেক্ট হবে।’

তিনি আরো বলেন, এটি মূলত একটি নদী ও একজন নারীর গল্প। নারীর নাম তারা। সেই চরিত্রটিই আমি করছি। এবারই প্রথম গ্রামীণ পোড়খাওয়া একজন নারীর চরিত্রে অভিনয় করার সুযোগ পাচ্ছি।

নাঈম বলেন, ‘‘আলহামদুলিল্লাহ, আমি অনেক খুশি। ‘জাগো’ সিনেমার পর অনেক প্রস্তাবই পেয়েছি। কিন্তু সেগুলো ব্যাটে-বলে মেলেনি। অবশেষে দীর্ঘদিন পর একটা সুন্দর কাজের সঙ্গে যুক্ত হলাম। সবার দোয়া ও ভালোবাসাতেই এটা সম্ভব বলে আমি মনে করি। গত ১২ অক্টোবর সিনেমাটিতে আমরা দু’জন চুক্তিবদ্ধ হয়েছি।’’

জানা গেছে, সিনেমার প্রথম লটের শুটিং ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। দ্বিতীয় লটের শুটিং শুরু হচ্ছে মানিকগঞ্জের একটি গ্রামে। প্রথম লটের শুটিং মিথিলা ছাড়াই শেষ হয়েছে। দ্বিতীয় লটের শুটিংয়ে একসঙ্গে যোগ দিচ্ছেন মিথিলা-নাঈম।

নাঈম-মিথিলা ছাড়াও এই সিনেমায় অভিনয় করবেন ফজলুর রহমান বাবু, আজাদ আবুল কালাম, মুনিরা আখতার মিঠু, মোস্তাফিজুর নূর ইমরান, ইকবাল, শখ, ওবিদ রেহান প্রমুখ। সিনেমাটির জন্য এরইমধ্যে গান গেয়েছেন কুমার বিশ্বজিৎ এবং ইমরান মাহমুদুল।

অনন্য মামুন পরিচালিত ‘অমানুষ’ সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় যাত্রা শুরু করেছেন মিথিলা। কিছুদিন আগে কলকাতায় পরিচালক রাজর্ষি দের ‘মায়া’ সিনেমার শুটিং সম্পন্ন করেছেন তিনি। এছাড়া সম্প্রতি কলকাতায় রিঙ্গোর ‘আ রিভার ইন হ্যাভেন’ এবং অরুণাভ খাসনবিশের ‘নীতিশাস্ত্র’ সিনেমাতেও চুক্তিবদ্ধ হয়েছেন। অন্যদিকে এর আগে নাঈমকে দেখা গিয়েছিলো ২০১১ সালে, ‘জাগো’ সিনেমা। ১০ বছর পর শুরু করলেন তার দ্বিতীয় সিনেমা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ