Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এক দিনে বিসিএসসহ সাত চাকরির পরীক্ষা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২১, ১০:৪২ এএম

এবার এক দিনে সাতটি চাকরির পরীক্ষা নেওয়ার সূচি প্রকাশ করা হয়েছে। এসব পরীক্ষা হবে আগামী ২৯ অক্টোবর শুক্রবার। ওই দিন ৪৩তম বিসিএসের প্রিলিমিনারির মতো গুরুত্বপূর্ণ পরীক্ষাও রয়েছে। একই সঙ্গে একাধিক পরীক্ষা পড়ে যাওয়ায় অনেক প্রার্থীই এক বা দুটির বেশি পরীক্ষায় অংশ নিতে পারছেন না।

এর আগে গত ৮ অক্টোবর, শুক্রবার এক দিনে ১৩ চাকরির পরীক্ষা নেওয়া হয়। সেদিন কোনো কোনো প্রার্থীর একাধিক পরীক্ষা পড়ে। কোনো কোনো পরীক্ষা হয় একই সময়ে।

সূচি অনুযায়ী, ২৯ অক্টোবর সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দেশের আট বিভাগে এই পরীক্ষা নেওয়া হবে। বিভিন্ন ক্যাডারে প্রথম শ্রেণির পদে এক হাজার ৮১৪ জন নিয়োগের এই পরীক্ষায় সাড়ে চার লাখ চাকরিপ্রার্থী অংশ নিচ্ছেন। এর আগে ১৫ অক্টোবর তারিখ নির্ধারণ করা হলেও দুর্গাপূজার ছুটির কারণে এই পরীক্ষাসূচি পরিবর্তন করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিসিএস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ