Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

আর্থিক প্রতারণার মামলায় ইডির জেরার মুখে নোরা ও জ্যাকলিন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২১, ২:৪৭ পিএম

প্রায় ২০০ কোটি টাকার আর্থিক প্রতারণার মামলায় বলিউড অভিনেত্রী নোরা ফাতেহিকে সমন পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। একই মামলায় ফের একবার তলব করা হয়েছে অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজকেও। অন্যদিকে এই প্রতারণার মূল অভিযুক্ত সুকেশ চন্দ্রশেখর ও লীনা পলকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে দিল্লি পুলিশ। আবার এই মামলাতে নাম উঠে আসছে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, আজ (১৪ অক্টোবর) বেলা ১১ টায় দিল্লির ইডি-র অফিসে হাজিরা দিয়েছেন বলিউড অভিনেত্রী নোরা ফাতেহি। আর আগামীকালের (১৫ অক্টোবর) মধ্যে ইডির অফিসে হাজিরা দিতে বলা হয়েছে জ্যাকলিনকে।

জানা গেছে, আর্থিক প্রতারণার অভিযোগকারী শিবিন্দর সিং নামে এক প্রোমাটারের স্ত্রী অদিতি সিং। তার অভিযোগ, স্বামী যখন জেলে ছিলেন তখন এক ব্যক্তি আইন মন্ত্রণালয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা হিসেবে পরিচয় দিয়ে সাহায্য করতে এগিয়ে এসেছিল। মোটা অংকের টাকার বিনিময়ে শিবিন্দরের জামিন করিয়ে দিয়েছিল সে। অদিতি জানান, মোট ৩০টি কিস্তিতে ২০০ কোটি টাকা তাকে দিয়েছিলেন তিনি। সে সময় ওই ব্যক্তি জানিয়েছিল, ওই টাকা বিজেপির পার্টি তহবিলে জমা হবে। পুরো বিষয়টিই নাকি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানেন।

পরে ঘটনার তদন্তে নেমে পুলিশ জানতে পারে, ২১টি মামলায় অভিযুক্ত সুকেশ চন্দ্রশেখরই মূল কালপ্রিট। সে দিল্লির রোহিণী কারাগারে বসেই তোলাবাজির এই ছক কষেছিল। ইডির তদন্তকারীরা জানতে পারে, তার সঙ্গে যোগাযোগ ছিল নোরা ফাতেহির। এমনকী, জ্যাকলিন ফার্নান্ডেজের সঙ্গেও রীতিমতো যোগাযোগ ছিল চন্দ্রশেখরের।

উল্লেখ্য, এর আগে ৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেও সন্তুষ্ট না হয়ে গতমাসেই ফের একবার জ্যাকলিনকে তলব করেছিল ইডি। কিন্তু সেই হাজিরা এড়িয়ে যান জ্যাকলিন। এবার বলিউডের দুই অভিনেত্রীকে একসঙ্গে সমন পাঠাল ইডি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

২৬ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ