Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

রাজবাড়ীতে ১১ জেলের ১২ দিন করে কারাদন্ড, জাল ও মাছ জব্দ

ইলিশ রক্ষায় নিষেধাজ্ঞা অমান্য

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২১, ৩:৫৭ পিএম

সরকারী নিশেধাজ্ঞা অমান্য করে রাজবাড়ীর পদ্মায় ইলিশ ধরার অপরাধে ১২ জেলেকে আটকের পর কারাদন্ড ও জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। সেই সাথে জব্দ করা হয়েছে সাড়ে ৮ হাজার মিটার কারেন্ট জাল ও ৫ কেজি ইলিশ মাছ।
বৃহস্পতিবার ভোর রাত থেকে সকাল সাড়ে ৮ টা পর্যন্ত রাজবাড়ীর জেলা প্রশাসন ও মৎস্য বিভাগ পদ্মা নদীর সোনাকান্দর থেকে ধাওয়াপাড়া ঘাট পর্যন্ত অভিযান চালায়। এ সময় ইলিশ ধরা অবস্থায় তাদের আটক করা হয়।
রাজবাড়ী সদর উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ রোকনুজ্জামান জানান, ইলিশ রক্ষায় পদ্মা নদীতে নিয়মিত অভিযান চলমান আছে। নিশেধাজ্ঞাকালীন সময়ে কেউ যাতে ইলিশ ধরতে না পারে সেজন্য পদ্মা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে ১২ জেলেকে আটক করা হয়। জব্দ করা হয় জাল ও মাছ।
তিনি আরো জানান, আটকৃতদের রাজবাড়ীর নির্বাহী ম্যাজিস্ট্রেট ও এনডিসি মোঃ সাইফুল হুদার ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে আদালত ১১ জনকে ১২ দিন করে কারাদন্ড ও ১ জনকে ২ হাজার টাকা জরিমানার আদেশ প্রদান করেন।
এছাড়াও জব্দকৃত জাল আগুনে পুরিয়ে ধ্বংস ও ইলিশ মাছ স্থানীয় একটি এতিম খানায় প্রদান করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেলে আটক

২৫ অক্টোবর, ২০২১
২৪ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ