Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

মৌলভীবাজার জেলা প্রশাসনের উদ্যোগে পর্যটকদের সুবিধার্থে চালু হয়েছে ‘ট্যুরিস্ট বাস’

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২১, ৪:১৮ পিএম

জেলা শাসনের উদ্যোগে পর্যটন অধ্যুষিত মৌলভীবাজারে প্রথমবারের ন্যায় ট্যুরিস্টদের সুবিধার্থে চালু হয়েছে ট্যুরিস্ট বাস সার্ভিস।
বৃহস্পতিবার ১৪ অক্টোবর দুপুরে দেশি-বিদেশি পর্যটকদের ভ্রমণের সুবিধার্থে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে ট্যুরিস্ট বাস সার্ভিস এর উদ্বোধন করেন সিলেটের বিভাগীয় কমিশনার মোঃ খলিলুর রহমান।
এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, পৌরসভার মেয়র মোঃ ফজলুর রহমান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ কামাল হোসেন, সহকারী কমিশনার নুসরাত লায়লা নীরা সহ জেলা প্রশাসক কার্যালয়ের কর্মকর্তাগণ, সাংবাদিক ও গণ্যমাণ্য ব্যক্তিবর্গ। জেলা প্রশাসনের এমন উদ্যোগে ভ্রমণপ্রেমীদের মাঝে আনন্দ বিরাজ করছে। ইতোমধ্যে ট্যুরিস্ট বাসের আগাম টিকেট বিক্রি শুরু হয়েছে।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, জেলার বড়লেখা, কুলাউড়া, কমলগঞ্জ ও শ্রীমঙ্গলে রয়েছে চা বাগান, প্রাকৃতিক ঝরনা মাধবকুন্ড জলপ্রপাত, লাউয়াছড়া জাতীয় উদ্যান, গগণটিলা পাহাড়, খাসিয়া পল্লী, হাকালুকি হাওর, মাধবপুর লেক, সিতেশ রঞ্জনের চিড়িয়াখানা, বর্ষিজোড়া ইকোপার্ক, মনু ব্যারেজ, বাইক্কা বিলসহ দর্শনীয় স্থান। প্রতিদিন প্রাকৃতিক দৃশ্য উপভোগ করতে দেশি-বিদেশি পর্যটকরা ছুটে আসেন। কিন্তু যাতায়াতের সঠিক ধারণা না থাকায় পর্যটকরা ২-৪ টি দর্শনীয় স্থান দেখেই ফিরে যান। এতে বাকি পর্যটন কেন্দ্র গুলোর সৌন্দর্য্য উপভোগ থেকে তারা বঞ্চিত হন। আবার মাঝেমধ্যে বিড়ম্বনায় পড়েন। কম সময় ও কম খরচে এসব পর্যটন কেন্দ্র দর্শনের ব্যবস্থা নিতেই জেলা প্রশাসন চালু করছে ‘ট্যুরিস্ট বাস’। ৪০ সিটের দুটি বাস দিয়ে দুই প্যাকেজে এই সার্ভিস চালু হচ্ছে এবং দুটি প্যাকেজে টিকেট মিলবে ।
সপ্তাহে শুক্র ও শনিবার দু’টি বাস সকাল ৯টায় জেলার বিভিন্ন পর্যটন স্পটে যাওয়া আসা করবে। প্রতি পর্যটকদের খাওয়া সহ ভাড়া নির্ধারণ করা হয়েছে ৪৫০ টাকা। ট্যুরিস্ট বাসে ভ্রমণকারীদের ট্যুরিস্ট স্পটে এন্ট্রি ফি নেয়া হবেনা।
টিকেট পাওয়া যাবে শ্রীমঙ্গলের হবিগঞ্জ রোডের শ্যামলী, মৌলভীবাজারের হানিফ ও বড়লেখার শ্যামলী বাস কাউন্টারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পর্যটন

১৪ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ