Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ

প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ফুলবাড়ী (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা : ফুলবাড়ীতে গতকাল বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার ও পুলিশ প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেলো ফুলবাড়ী দারুসসুন্নাহ্ ও সিদ্দিকিয়া ফাজিল মাদ্রাসার দশম শ্রেণীর ছাত্রী শারমীন আক্তার। শারমীন আক্তার উপজেলার শিবনগর ইউনিয়নের পূর্বরাজারামপুর মাছুয়াপাড়া গ্রামের মাহাবুর রহমানের মেয়ে। ফুলবাড়ী থানার ওসি মকছেদ আলী জানায়, শিবনগর ইউনিয়নের পূর্বরাজারামপুর মাছুয়াপাড়া গ্রামে মাহাবুর রহমানের বাড়ীতে তার দশম শ্রেণী পড়ুয়া নাবালিকা মেয়ে শারমীন আক্তারের বিয়ের আয়োজন চলছিল। এ সময় উপজেলা নির্বাহী অফিসার খবর পেয়ে পুলিশকে অবহিত করলে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে মাদ্রাসা ছাত্রী শারমীন আক্তারের বিয়ে বন্ধ করতে তার পরিবারকে বাধ্য করায়।
ফুলবাড়ীতে শিক্ষামেলা
ফুলবাড়ীতে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে উপজেলা চত্বরে শিক্ষা মেলা অনুষ্ঠিত হয়েছে। গত ৯ ও ১০ ফেব্রুয়ারী উপজেলা প্রশাসনের উদ্যোগে এই মেলা অনুষ্ঠিত হয়। মেলা শেষে গত বুধবার বিকেলে মেলা চত্বরে মেলার সমাপনী উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। সমাপনী আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার এহেতেশাম রেজার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ খুরশীদ আলম মতি। এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোছাঃ হাসিনা ভুঁইয়া, ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মকছেদ আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান মঞ্জুরুল কাদের, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি সৈয়দ আবুল হাসান আজাদ, সাধারণ সম্পাদক আব্দুল আলীম ও উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাহাতাব আলী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ