Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

লক্ষ্য অর্জনে পুরস্কার পাচ্ছে ১৭ প্রতিষ্ঠান

বাংলাদেশ ব্যাংকের উদ্যোগ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২১, ১২:০৬ এএম

মহামারির কারণে সৃষ্ট অর্থনৈতিক সংকট কাটিয়ে ওঠার জন্য ক্ষতিগ্রস্ত কুটির, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের মাঝে ঋণ বিতরণের লক্ষ্যমাত্রা অর্জন করায় ১৭টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানকে স্বীকৃতি দিতে যাচ্ছে বাংলাদেশ ব্যাংক। আগামী ২০ অক্টোবর বাংলাদেশ ব্যাংক আয়োজিত অনুষ্ঠানের মাধ্যমে ১৩টি ব্যাংক ও চারটি আর্থিক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালকের হাতে সনদ তুলে দেয়া হবে। সনদ পাবে রাষ্ট্রীয় মালিকানাধীন অগ্রণী ব্যাংক, বাংলাদেশ কৃষি ব্যাংক, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক। সনদ পাওয়ার তালিকায় থাকা বেসরকারি ব্যাংকগুলো হলো, ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, উত্তরা ব্যাংক, প্রাইম ব্যাংক, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক, মধুমতি ব্যাংক, ব্যাংক এশিয়া, কমার্শিয়াল ব্যাংক অব সিলন পিএলসি, ইস্টার্ণ ব্যাংক ও ব্র্যাক ব্যাংক।

আর্থিক প্রতিষ্ঠানগুলো হলো, আইপিডিসি ফাইন্যান্স, আইডিএলসি ফাইন্যান্স, লংকা বাংলা ফাইন্যান্স ও ইউনাইটেড ফাইন্যান্স। করোনাভাইরাসের ক্ষতি কাটিয়ে ওঠার জন্য সরকার সিএসএমইখাতের জন্য ২০ হাজার কোটি টাকার একটি তহবিল গঠন করে দেয়। তহিবল থেকে ঋণ বিতরণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করে দেয় বাংলাদেশ ব্যাংক। এরমধ্যে প্রায় দেড় হাজার কোটি টাকা বিতরণ করেছে ব্যাংকগুলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ ব্যাংক

২৮ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ