Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ওস্তাদ জাহাঙ্গীর আলম সভাপতি, চিত্রনায়ক রুবেল সহ-সভাপতি

বাংলাদেশ ফাইটার কারাতে এসোসিয়েশনের কেন্দ্রীয় কার্যকরী কমিটি গঠিত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২১, ৯:২৪ পিএম

 

বাংলাদেশে মার্শালআর্ট এর গ্রান্ডমাষ্টার ওস্তাদ জাহাঙ্গীর আলমের হাতে বাংলাদেশের ক্রীড়াঙ্গনে “ফাইটার কারাতে”এর জন্ম বাংলাদেশের মুক্তিযুদ্ধের পরপরই, ১৯৭২ সালে। দীর্ঘ ৪৯ বছর যাবত সারা বাংলাদেশের প্রতিটি এলাকায় ফাইটার কারাতে ক্লাব বা শাখার মাধ্যমে কার্যক্রম চলছে। এছাড়া টিভি এবং চলচ্চিত্রে ফাইটার কারাতের ব্যাপক প্রচার এবং প্রসারও চলমান।

আগামীতে সারা বাংলাদেশে ফাইটার কারাতেকে জাগ্রত করার লক্ষ্যে গত ৯ অক্টোবর ২০২১ (শনিবার) ফাইটার কারাতে প্রশিক্ষকসহ সংগঠনের সাথে সংশ্লিষ্ঠ সকলের উপস্থিতিতে গ্রান্ডমাষ্টার ওস্তাদ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে, বাংলাদেশ ফাইটার কারাতে এসোসিয়েশনের কেন্দ্রীয় কার্যকরী কমিটি গঠন করা হয়। সংগঠনটির ঢাকা কার্যালয়ে (ম-৯৭/২, পশ্চিম মেরুল, বাড্ডা) নতুন করে ওস্তাদ জাহাঙ্গীর আলমকে সভাপতি, সিনিয়ার সহ-সভাপতি মাসুম পারভেজ রুবেল ও বিএম আশরাফুল ইসলামকে সাধারণ সম্পাদক করে, ১১১ সদস্য বিশিষ্ট কমিটি গঠিত হয়।

উল্লেখ্য ২০০৫ সালের ৫ই জুন এবং ২০১৯ সালের ৫ই মে এসোসিয়েশনের কমিটি গঠিত হয়। বাংলাদেশের মার্শালআর্টের জনক, ১ম জাতীয় কারাতে কোচ, টিভি ও চলচ্চিত্র অভিনেতা, প্রযোজক, পরিচালক, বাংলাদেশ ফাইটার কারাতে এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা, সভাপতি ও প্রধান প্রশিক্ষক, গ্রান্ডমাষ্টার ওস্তাদ জাহাঙ্গীর আলম এর স্বাক্ষরিত কমিটি গতপরশু ১৩ অক্টোবর ২০২১ সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়। বিজ্ঞপ্তি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ