Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

মেডিক্যাল টেকনোলজিস্ট

নিয়োগ বাতিলে লিগ্যাল নোটিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২১, ১২:০৬ এএম

নিয়ম অনুযায়ী লিখিতের পরে মৌখিক পরীক্ষায় অংশ নিয়েও কোনো ফল প্রকাশ না করে মেডিক্যাল টেকনোলজিস্টদের নিয়োগ বাতিল করায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্টদের প্রতি লিগ্যাল নোটিশ দেয়া হয়েছে। সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন যুক্ত করে গতকাল ৩শ’ নিয়োগপ্রার্থীর পক্ষে নোটিশ দেন অ্যাডভোকেট শেখ জাহাঙ্গীর আলম।

নোটিশে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকসহ (ডিজি) ৪ জনকে ‘প্রাপক’ করা হয়েছে। নোটিশে আগামী ২৪ ঘণ্টার মধ্যে এসব প্রার্থীদের নিয়োগের বিষয়ে পদক্ষেপ গ্রহণ না করলে এর প্রতিকার চেয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে-মর্মে হুঁশিয়ারি দেয়া হয়।

নিয়োগপ্রার্থীদের আইনজীবী শেখ জাহাঙ্গীর আলম বলেন, আমরা চাকরি প্রার্থী। সরকার আমাদেরকে নিয়োগ প্রদানের লক্ষ্যে বিজ্ঞপ্তি দিয়েছে। নিয়ম অনুযায়ী আবেদনও করেছি। এরপরে লিখিত পরীক্ষার আগে প্রবেশপত্র দিয়েছেন পরীক্ষায় অংশ গ্রহণ করার জন্য। তারপরে নির্দিষ্ট তারিখে অংশগ্রহণও করেছি। পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পরে মৌখিক পরীক্ষায় অংশ গ্রহণ করারও সুযোগ দেন।

আমরা জীবনের ঝুঁকি নিয়ে কোভিডের মধ্যে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেছি। কিন্তু এই মৌখিক পরীক্ষার ফল প্রকাশ না করে নিয়োগ বাতিল করা হয়েছে। এখন কোনো উপায় না পেয়ে সরকারের সংশ্লিষ্টদের প্রতি লিগ্যাল নোটিশ পাঠিয়েছি।

এদিকে, গত ২০ সেপ্টেম্বর অনিয়ম-দুর্নীতির অভিযোগে মেডিক্যাল টেকনোলজিস্ট, টেকনিশিয়ান এবং কার্ডিওগ্রাফে ২ হাজার ৬৮৯টি পদে নিয়োগ বাতিল করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ