Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জনতা ও পুলিশ সংঘর্ষে হাজীগঞ্জে নিহত ৫

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২১, ১২:০৫ এএম

চাঁদপুরের হাজীগঞ্জে কোরআন অবমাননার প্রতিবাদে বিক্ষুব্ধ জনতার মিছিল এবং মন্দিরে হামলার ঘটনায় সাধারণ জনতা ও পুলিশের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে চার যুবক ও এক কিশোর নিহত হয়েছে।

গত বুধবার রাত সাড়ে ৮টার দিকে হাজীগঞ্জ পৌর এলাকার লক্ষ্মী নারায়ণ জিউর আখড়া (ত্রিনয়নী) পূজা মন্ডপে ও আশ্রম এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। নিহতরা হলেন, চাপাইনবাবগঞ্জ জেলার সুন্দরপুর বাগডাঙা এলাকার সামছুল ছেলে বাবলু, হাজীগঞ্জ পৌর এলাকার ১১নং ওয়ার্ড রান্ধুনী মুড়ার শুকু কমিশনার বাড়ির তাজুল ইসলামের ছেলে আল আমিন ও একই ওয়ার্ডের সেকান্দর বেপারী বাড়ির মো. ফজলুর ছেরে হৃদয়, রান্ধুনীমুড়া গ্রামের শামীম, রায়চোঁ গ্রামের মানিক সাহা। মৃত্যুর বিষয়টি হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইমার্জেন্সি মেডিকেল অফিসার সুলতান মাহমুদ জানিয়েছেন।

হাজীগঞ্জ বাজারের ব্যবসায়ীরা জানান, এশার নামাজের পর আনুমানিক সাড়ে ৮টার দিকে জনতা মিছিল নিয়ে লক্ষ্মী নারায়ণ জিউর আখড়া ও পাশবর্তী আশ্রমে হামলা করে। এ সময় পুলিশ এগিয়ে আসলে তাদের উপর হামলা ও পুলিশের একটি গাড়ি আগুন দিয়ে জ্বালিয়ে দেয়ার চেষ্টা করলে পুলিশ ও জনতার মধ্যে সংঘর্ষ শুরু হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গুলিবর্ষণ করে। এ সময় পুলিশ, সাংবাদিক ও পথচারীসহ প্রায় ২০ জন আহত হন। এরমধ্যে গুরুতর আহত বাবলু, আল-আমিন ও হৃদয়কে ঘটনাস্থল থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে তাদের মৃত্যু হয়। এবং শামীম কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারনুর রশিদ বলেন, দলবদ্ধ জনতার হামলায় পুলিশসহ প্রায় ২০ জন আহত হয়েছেন। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ বলেন, এখন পর্যন্ত কেউ মৃত্যুবরণ করেনি। আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে এসেছি।

 

 

 



 

Show all comments
  • Jumad Aziz ১৫ অক্টোবর, ২০২১, ৩:৩৬ এএম says : 0
    অবশ্যই প্রশাসন এই বিষয় এ কঠোর হতে হবে,
    Total Reply(0) Reply
  • Md Akash Ahammad ১৫ অক্টোবর, ২০২১, ৩:৩৭ এএম says : 0
    আল্লাহ কুরআনের অপমান মেনে নেওয়া যাবে না। দরকার হলে জিহাদ ঘোষণা হোক।
    Total Reply(0) Reply
  • Mohammad Sumon Reza ১৫ অক্টোবর, ২০২১, ৩:৩৭ এএম says : 0
    গুলি কেন চালানো হলো মুসলমানদেরকে??
    Total Reply(0) Reply
  • Hasan Imam ১৫ অক্টোবর, ২০২১, ৩:৩৮ এএম says : 0
    ধর্ম যার যার উৎসব সবার, একথটাও একধরনের উসকানি মূলক কথা, ধর্ম যার উৎসব তার, এইটা হচ্ছে সঠিক কথা।
    Total Reply(0) Reply
  • Yahiya Faysal ১৫ অক্টোবর, ২০২১, ৩:৩৯ এএম says : 0
    ধন্যবাদ, বিষয়টি অতি গুরুত্ব সককারে সঠিক তদন্তের মাধ্যমে দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তি দেওয়া হোক।
    Total Reply(0) Reply
  • Ahaduzzaman Chowdhury ১৫ অক্টোবর, ২০২১, ৩:৩৯ এএম says : 0
    এটা মুসলমানদেরকে উত্তেজিত করতেই করা হয়েছে। আর মুসলমানরা উত্তেজিত হলেই ষড়যন্ত্রকারীদের উদ্দেশ্য সফল হবে। প্রকৃত দোষীদের আইনের আওতায় আনতে আমরা জোর দাবি জানাই।
    Total Reply(0) Reply
  • মোঃ কামরুল হাসান শাহীন ১৫ অক্টোবর, ২০২১, ৩:৪০ এএম says : 0
    অতি দ্রুত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি কামনা করছি
    Total Reply(0) Reply
  • Parvez ১৫ অক্টোবর, ২০২১, ১২:৩৯ এএম says : 0
    " মৃত্যুর বিষয়টি হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইমার্জেন্সি মেডিকেল অফিসার সুলতান মাহমুদ জানিয়েছেন। ..... চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ বলেন, এখন পর্যন্ত কেউ মৃত্যুবরণ করেনি।" ....... what to comment ! ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ