Inqilab Logo

সোমবার, ১৬ মে ২০২২, ০২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৪ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

রাজারবাগ পীরের বিরুদ্ধে মামলা পরিচালনাকারী আইনজীবীর জিডি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২১, ১২:০৫ এএম

রাজধানীতে রাজারবাগ দরবারের পীর-অনুসারীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা পরিচালনা করায় ক্ষতির আশঙ্কা থেকে নিরাপত্তা চেয়ে শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির। গতকাল বৃহস্পতিবার আইনজীবী নিজেই জিডির বিষয়টি সাংবাদিকদের জানান।

তিনি বলেন, গত ৯ অক্টোবর শাহবাগ থানায় জিডি করা হয়েছে। জিডিতে তিনি বলেন, পেশাগত কাজে মক্কেলের প্রতিনিধি হিসেবে আমাকে আদালতে মামলা পরিচালনা করতে হয়। এক্ষেত্রে মক্কেলের বৈধ অধিকার রক্ষা করা আমার আইনগত ও নৈতিক দায়িত্ব।
‘সম্প্রতি অনলাইন ও অফলাইন প্ল্যাটফর্ম এবং সাংবাদিকদের মাধ্যমে জানতে পারি যে, আমার পরিচালিত একটি মামলার (রাজারবাগ দরবার শরিফ সংক্রান্ত) বিবাদী পক্ষ ব্যক্তিগতভাবে আমার প্রতি বিরাগ পোষণ করছেন। তাদের পূর্ববর্তী কর্মকান্ডের ধরণ দেখে আমি আশঙ্কা করছি তারা আইনবহির্ভূতভাবে আমার ক্ষতি করতে পারেন। উপরোক্ত বিষয়টি আপনার থানায় ডায়েরিভুক্ত করতে মর্জি হয়।’

এছাড়া অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির তার ফেসবুক পেজে বলেছেন, আদালতের সিদ্ধান্ত কারও পক্ষে-বিপক্ষে যেতেই পারে। তাই বলে আদালত/আইনজীবীর বিরুদ্ধে বিষোদগার করা কোনো সভ্য মানুষের কাজ হতে পারে না।
তিনি আরও লিখেন, সম্প্রতি ‘রাজারবাগ দরবার শরিফ’ সংক্রান্ত মামলার বিবাদী পক্ষ নানা উপায়ে আদালত অবমাননা, মানহানিকর ও ভয়ভীতি প্রদর্শনের উপায় অবলম্বন করছেন। এমনকি পারিবারিকভাবে হেনস্তা করারও চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এই পরিস্থিতিতে ৯ অক্টোবর শাহবাগ থানায় আমি একটি জিডি করেছি।



 

Show all comments
  • Md Ohiduzzaman ১৪ অক্টোবর, ২০২১, ১১:১৩ পিএম says : 0
    এইবার আপনার জয় হোক
    Total Reply(0) Reply
  • Shamim Ahmad ১৫ অক্টোবর, ২০২১, ২:১১ এএম says : 0
    ক্যা এখন সামলাতে পারিসনা????? যার তার বিরুদ্ধে লাগার আগে ভেবে দেখবি নেক্সট টাইম
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজারবাগ পীর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ