Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

২৫০ কোটি টাকার পাথর আত্মসাত

দুদকের মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২১, ১২:০৫ এএম

প্রায় ২৫০ কোটি টাকার সরকারি সম্পত্তির ক্ষতি সাধন এবং আত্মসাতের অভিযোগে মোহাম্মদ আলী নামক এক ব্যক্তির বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গত বুধবার দায়েরকৃত মামলার বিষয়টি গতকাল বৃহস্পতিবার গণমাধ্যমকে জানান সংস্থার উপ-পরিচালক (জনসংযোগ) মো.আরিফ সাদেক।
তিনি জানান, সিলেটের কোম্পানিগঞ্জে ‘মেসার্স বশির কোম্পানী’র মালিক মোহাম্মদ আলীর বিরুদ্ধে মামলা করেছে দুদক। মামলায় তার বিরুদ্ধে কোম্পানীগঞ্জ উপজেলাধীন চিকাঢুরা মৌজাস্থিত শাহ আরেফিন টিলার ২৫ হেক্টর তথা ৬১.০০ একর জায়গা পাথর উত্তোলনের জন্য ইজারা নেন।

পরে অবৈধ প্রভাব খাটিয়ে ১৩৭.৫০ একর জুড়ে অবস্থিত সম্পূর্ণ টিলা থেকে ২৫১,৫৫,৯০,০০০ (দুইশত একান্ন কোটি পঞ্চান্ন লাখ নব্বই হাজার) টাকা মূল্যের ৬২৮৮৭৫০ ঘনফুট সরকারি পাথর উত্তোলন করেন। যা দ. বি. ৪২০/৪০৬ ধারায় শাস্তিযোগ্য অপরাধ। দুদকের সিলে সমন্বিত জেলা কার্যালয়ে এ মামলা হয়। সহকারি পরিচালক মো. ইসমাইল হোসেন বাদী হয়ে এ মামলা করেন।

এজাহারে উল্লেখ করা হয়, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের অধীন খনিজ সম্পদ উন্নয়ন ব্যুরো, সেগুনবাগিচা, ঢাকা এর ১৩টি শর্ত পালন সাপেক্ষে সিলেট জেলা কোম্পানীগঞ্জ উপজেলার অন্তর্গত চিকাঢুরা মৌজায় তথা (শাহ আরেফিন) টিলার ২৫ হেক্টর তথা ৬১ একর এলাকা হতে সাধারণ পাথর উত্তোলনের নিমিত্ত ০৫/০৪/২০০৫ খ্রি. তারিখ থেকে পরবর্তী এক বছরের জন্য ‘মেসার্স বশির কোম্পানী’র অনুকূলে পাথর কোয়ারিটি ইজারা প্রদান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক

৯ সেপ্টেম্বর, ২০২১
৫ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ