Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

নওয়াব ইউসুফ মার্কেটে অবৈধ ২০ দোকান উচ্ছেদ ডিএসসিসির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২১, ১২:০৫ এএম

রাজধানীর বাবু বাজার এলাকার নওয়াব ইউসুফ মার্কেটে অবৈধভাবে স্থাপিত ও বর্ধিত ২০ দোকানিকে উচ্ছেদ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি)। এ সময় বিভিন্ন ধরনের অনিয়মের জন্য ১ লাখ ৩ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে।

করপোরেশনের আওতাধীন এলাকার বাজার তদারকি কার্যক্রম শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ‘বাজার মূল্য পর্যবেক্ষণ, মনিটরিং ও নিয়ন্ত্রণ বিষয়ক স্থায়ী কমিটি’। গতকাল নগরীর বাবু বাজার এলাকার নওয়াব ইউসুফ মার্কেটে এই তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়। এ সময় ক্রেতা সাধারণের চলাচলের পথ সীমিত করে দোকান স্থাপন, বর্ধন করাসহ বিভিন্ন অপরাধে অবৈধভাবে পরিচালিত ২০ দোকানিকে ১ লক্ষ ৩ হাজার টাকা জরিমানা করা হয়।
কমিটির সভাপতি ও ৪৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শহীদ উল্লাহ মিনুর নেতৃত্বে এই তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়। স্থায়ী কমিটির ৮ সদস্যের সাথে এ সময় করপোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপাসহ করপেরেশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।
এই তদারকি কার্যক্রমে নেতৃত্ব দেওয়া কমিটির সভাপতি, কাউন্সিলর শহীদ উল্লাহ মিনু বলেন, নবাব ইউসুফ মার্কেটের কাঁচা বাজার পরিচালনায় চরম অব্যবস্থাপনা লক্ষ্য করেছি। মার্কেটের কলাপসিবল গেট বন্ধ করে, দোকানের মধ্যবর্তী রাস্তা বন্ধ করে, চলাচলের পথ সরু করে অবৈধভাবে দোকান প্রতিষ্ঠা, বিদ্যমান দোকানকে বর্ধিত করে সেখানে বাজার ব্যবস্থাপনা করা হচ্ছে। আজকের তদারকিতে আমরা অনেককে জরিমানা, অনেক অবৈধ দোকানিকে উচ্ছেদ এবং অনেককে সতর্ক করেছি।
বাজার তদারকিতে আরো উপস্থিত ছিলেন, কাউন্সিলরদের মধ্যে ৬৪ নম্বর ওয়ার্ডের মাসুদুর রহমান মোল্লা, ৬৮ নম্বর ওয়ার্ডের মাহমুদুল হাসান, ২২ নম্বর ওয়ার্ডের জিন্নাত আলী, ৬১ নম্বর ওয়ার্ডের জুম্মন মিয়া এবং সংরক্ষিত আসনের কাউন্সিলরদের মধ্যে ১৫ নম্বর ওয়ার্ডের নাজমা বেগম, ২১ নম্বর ওয়ার্ডের সেলিনা খান ও ২ নম্বর ওয়ার্ডের মাকসুদা শমসের। উল্লেখ্য, দক্ষিণ সিটি করপোরেশনের দ্বিতীয় পরিষদের ৫ম বোর্ড সভায় ৯ সদস্য বিশিষ্ট ‘বাজার মূল্য পর্যবেক্ষণ, মনিটরিং ও নিয়ন্ত্রণ বিষয়ক স্থায়ী কমিটি’ গঠন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএসসিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ