Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

আর্জেন্টিনাকে থামাতে পারছে না কেউ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২১, ৮:৫০ এএম

বিশ্বকাপ বাছাইয়ে বুয়েন্স আয়ার্সে আজ শুক্রবার পেরুর বিপক্ষে ১-০ গ গোলের জয় তুলে নিয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনা। এর মাধ্যমে টানা ২৫ ম্যাচে অপরাজিত থাকার অনন্য এক রেকর্ড গড়েছে লিওনেল স্কালোনির শির্ষ্যরা।

আর্জেন্টিনার হয়ে ৪৩ মিনিটের সময় প্রথম গোলটি করেন লউতারো মার্টেনেজ। মলিনার করা ক্রসে অনেক দূর থেকে দৌড়ে এসে হেড করে বল জালে জড়াতে সমর্থ হন লউতারো। ম্যাচের শুরু থেকেই যেন গোল করার জন্য মাঠ দাপিয়ে বেড়াতে থাকনে লউতারো। কিন্তু তিনি বার বার ব্যর্থ হন, এমনকি বেশ কয়েকবার ফাউলের শিকার হন তিনি। অবশেষে ম্যাচের ৪৩ মিনিটে গোলের দেখা পান। তবে দ্বিতীয়ার্ধে গিয়ে বলের উপর থেকে নিয়ন্ত্রণ হারায় আর্জেন্টিনা। কিন্তু তাদের জয় তুলে নিতে কোন সমস্যা হয়নি।

এ জয়ে টানা ২৫ম্যাচে অপরাজিত থাকল আর্জেন্টিনা। সঙ্গে নিজেদের শীর্ষস্থানটিও ধরে রেখছে। বর্তমানে ১১ ম্যাচ শেষে সাত জয় ও চার ড্রয়ে ২৫ পয়েন্ট আর্জেন্টিনার। আজকের এ জয়ের মাধ্যমে মেসিরা বিশ্বকাপের মূল পর্বে আরেক ধাপ এগিয়ে গেল। অপরদিকে পেরুর পথ আরো বেশি দুর্গম হলো। বলতে গেলে এ ম্যাচে হেরে তাদের বিশ্বকাপ খেলার স্বপ্ন অনেকটাই ফিকে হয়ে গেল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৭ নভেম্বর, ২০২১
২৬ নভেম্বর, ২০২১
২২ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন