Inqilab Logo

বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

কাশ্মীরে ফের সংঘর্ষ, আরো ২ সেনার মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২১, ১০:৫৬ এএম

ভারতের জম্মু-কাশ্মীরে স্বাধীনতাকামীদের সঙ্গে সংঘর্ষে দেশটির সেনাবাহিনীর দুই সদস্য নিহত হয়েছেন। এদের মধ্যে এক সেনা কর্মকর্তা রয়েছেন। গতকাল বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় পুঞ্চ জেলায় দুই পক্ষের মুখোমুখি সংঘর্ষে তারা নিহত হন। সেনবাহিনীর পক্ষ থেকে একটি বিবৃতি দিয়ে বিষয়টি জানানো হয়েছে।
গত চারদিন ধরেই জম্মু-কাশ্মীজুড়ে স্বাধীনতাকামীদের খোঁজে সেনা অভিযান চালাচ্ছে ভারত। বৃহস্পতিবার তাদের সঙ্গে সেনাবাহিনীর সংঘর্ষ বাধে পুঞ্চ-রাজৌরির জঙ্গলে।
দেশটির সেনাবাহিনীর বিবৃতিতে জানানো হয়েছে, পুঞ্চের মেনধার মহকুমার নার খাস জঙ্গলে বৃহস্পতিবার সন্ধ্যায় দুই পক্ষের গোলাগুলি হয়। স্বাধীনতাকামীদের খোঁজে অভিযান চালানোর সময়েই সেনাবাহিনীর সঙ্গে তাদের মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময়ে গুরুতর জখম হন এক সেনা কর্মকর্তা এবং এক জওয়ান। পরে তাদের হাসপাতালে ভর্তি করানো হলে সেখানেই দুজনের মৃত্যু হয়।
গত ১০ অক্টোবর পুঞ্চ জেলায় এক কর্মকর্তাসহ পাঁচ জওয়ান নিহত হন। তারপর থেকে ওই এলাকায় তল্লাশি অভিযান চলছে। জম্মু-পুঞ্চ সড়ক যোগাযোগ বন্ধ করে দেওয়া হয়েছে।
সেনাবাহিনীর এক মুখপাত্র বলেন, বৃহস্পতিবার সন্ধ্যা থেকে পুঞ্চ জেলায় নতুন করে সেনাবাহিনীর সঙ্গে স্বাধীনতাকামীদের গোলাগুলি শুরু হয়েছে। তাতে এক জেসিও এবং এক জওয়ান গুরুতর আহত হয়েছেন। এখনও তল্লাশি অভিযান চলছে। তবে এখনও পর্যন্ত কোনও স্বাধীনতাকামীদের নিহত হয়েছেন কি না তা জানানো হয়নি। সূত্র: আনন্দবাজার পত্রিকা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন