Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

সিলেটে করোনায় প্রাণহানী ১ জনের, শনাক্ত ৩ জন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২১, ৪:৩৮ পিএম

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩ জনের করোনা শনাক্ত হয়েছে সিলেটে। একই সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১জন, সুস্থ হয়েছেন ১২জন। আজ শুক্রবার (১৫ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক ডা. হিমাংশু লাল রায় গণমাধ্যমে প্রেরিত এক প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৯৩৭ টি নমুনা পরীক্ষা করা হয় সিলেট বিভাগে। মোট পরীক্ষার শূন্য দশমিক ৩২ শতাংশের শনাক্ত হয় করোনা। এর মধ্যে সিলেট শূন্য দশমিক ১২ শতাংশ, সুনামগঞ্জে শূন্য শতাংশ, হবিগঞ্জে ২.৯৪ শতাংশ এবং ২.৭০ শতাংশ মৌলভীবাজারে। নতুন শনাক্ত হওয়া ৩ জনের মধ্যে ১ জন সিলেটের বাসিন্দা, ২ জন হবিগঞ্জ ও মৌলভীবাজারের।
এ নিয়ে বিভাগে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫৪ হাজার ৭৫০ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে সিলেট সর্বোচ্চ ৩৩ হাজার ৭২৬ জন, সুনামগঞ্জে ৬ হাজার ২৪৪ জন, হবিগঞ্জে ৬ হাজার ৬৪৩ জন ও ৮ হাজার ১৩৭ জন রয়েছেন মৌলভীবাজারে। একই সময়ে করোনা থেকে ১২ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন সিলেটে। সুস্থদের সবাই সিলেটের বাসিন্দা। এনিয়ে বিভাগে এ পর্যন্ত ৪৮ হাজার ৫৯১ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট ৩১ হাজার ৪৫২ জন, সুনামগঞ্জে ৬ হাজার ৫৮ জন, হবিগঞ্জ ৩ হাজার ৮০৮ জন ও ৭ হাজার ২৭৩ জন সুস্থ হয়েছেন মৌলভীবাজারে। এদিকে, করোনা আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১১ জন সিলেট বিভাগে। তারা ভর্তি আছেন সিলেটের বিভিন্ন হাসপাতালে। এ নিয়ে আজ সকাল পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ২৩ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন বিভাগে। এর মধ্যে সিলেট বিভিন্ন হাসপাতালে ২০ জন, সুনামগঞ্জের হাসপাতালে ২ জন এবং ১ জন চিকিৎসাধীন আছেন মৌলভীবাজারের হাসপাতালে। অন্যদিকে, করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া একমাত্র ব্যক্তি সিলেটের বাসিন্দা। এনিয়ে করোনাভারাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ১৭০ জন। এর মধ্যে সিলেট সর্বোচ্চ ৯৭৭ জন, সুনামগঞ্জে ৭৩ জন, হবিগঞ্জে ৪৮ জন এবং ৭২ জন মারা গেছেন মৌলভীবাজার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ