Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী

গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে বিজয়ী হলেই প্রয়াতদের প্রতি শ্রদ্ধা জানানো হবে

খুলনায় শোক সভায় কেন্দ্রীয় বিএনপি নেতা বকুল

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২১, ৮:৩১ পিএম

‘ফ্যাসিবাদী শাসকের বিরুদ্ধে আন্দোলনে অংশ নিয়ে পুলিশী বর্বরতার শিকার হয়ে জাতীয়তাবাদে বিশ্বাসী অসংখ্য নেতাকর্মী অকালে প্রাণ হারিয়েছেন। গণতন্ত্র পুনরুদ্ধার ও গণমানুষের অধিকার ফিরিয়ে আনার সংগ্রামে বিজয় ছিনিয়ে আনার মাধ্যমে তাদের অসমাপ্ত কাজকে পরিপূর্ণতা দিতে হবে।’

আজ শুক্রবার বিকালে বিএনপির কেন্দ্রীয় নেতা আলহাজ রকিবুল ইসলাম বকুল শুক্রবার খুলনায় অনুষ্ঠিত এক শোক সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেছেন। ১৩ নং ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি শাহীন তালুকদার এবং মহানগর ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক এস এম কামাল হোসেন স্মরণে খালিশপুর থানা বিএনপি এই শোক সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।

রকিবুল ইসলাম বকুল বলেন, দেশি বিদেশি প্রতিক্রিয়াশীল অপশক্তি ষড়যন্ত্রের নীলনকশা বাস্তবায়ন করে একটি অবৈধ অনির্বাচিত স্বৈরশাসকের ওপর জাতির শাসনের ভার তুলে দিয়েছে। তাদের অপশাসন-দু:শাসনের বিরুদ্ধে রুখে দাঁড়ানো প্রতিটি রাজনৈতিক কর্মীকে নানাভাবে নাজেহাল হতে হয়েছে।

বাল্যবন্ধু শাহীন তালুকদারকে স্মরণ করে তিনি বলেন, ওর চলে যাওয়ার শেষ সময়টাতে অসহায়ের মতো পাশে দাঁড়িয়ে অশ্রু বিসর্জন করেছি। আর ছাত্রদল নেতা কামালকে হারানোর শোক তার অসংখ্য কর্মীকে আজও শোকাচ্ছন্ন করে রেখেছে। বক্তব্য প্রদানের সময় আবেগপ্রবণ হয়ে পড়েন বিএনপি নেতা বকুল। তার কন্ঠরুদ্ধ হয়ে পড়ে, বারবার রুমালে চোখ মুছতে দেখা যায়।

বিকেলে খালিশপুর নিউজপ্রিন্ট মিল গেটস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন থানা বিএনপির সিনিয়র সহ সভাপতি আবুল কালাম জিয়া। বিপ্লবুর রহমান কুদ্দুসের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন স ম আব্দুর রহমান, শেখ জাহিদুল ইসলাম, রেহানা আক্তার, শেখ সাদী। অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন মাহবুব হাসান পিয়ারু, শামীম কবির, নাজমুল হুদা চৌধুরী সাগর, একরামুল হক হেলাল, ফারুক হিল্টন, আব্দুল মান্নান মিস্ত্রি, ইসতিয়াক আহমেদ ইস্তি, মো: তাজিম বিশ্বাস, নিঘাত সীমা। সাবেক ছাত্রদল নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন রোবায়েত হোসেন বাবু, আরিফ ইমতিয়াজ খান তুহিন, নিশাত জামান। থানা নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন কাজী মিজানুর রহমান, হাবিবুর রহমান বিশ্বাস, আবু সাঈদ হাওলাদার আব্বাস, খোদাবক্স কোরাইশী কাল্লু, মশিউর রহমান খোকন, মো: জাহিদুল হোসেন, রফিকুল ইসলাম রফিক, গোলাম মোস্তফা ভূট্টো, মেহেদী মাসুদ সেন্টু, সাইফুল ইসলাম সান্টু, ইউসুফ মোল্লা, মুনতাসির আল মামুন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ