Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

মহানগরীর টেলিফোন এক্সেঞ্জ বিকল বরিশালে জরুরি পরিসেবা বিপর্যস্ত

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম


 দেশব্যাপী ইন্টারনেট পরিসেবা বন্ধের মধ্যেই বরিশাল বিভাগীয় সদরের সাড়ে ৬ হাজার লাইনের একটি টেলিফোন এক্সেঞ্জ গত বৃহস্পতিবার মধ্যরাত থেকে গতকাল শুক্রবার দুপুর পর্যন্ত বন্ধ ছিল। ফলে মহানগরীর দুটি ফায়ার স্টেশন, ৩টি পুলিশ স্টেশন, দুটি সরকারি হাসপাতালের জরুরি বিভাগ এবং মহানগর পুলিশ কমিশনার, মহানগর ও বরিশাল রেঞ্জের পুলিশ কন্টোল রুম ছাড়াও বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকসহ বেশিরভাগ জরুরি পরিসেবার যোগাযোগ বিচ্ছিন্ন ছিল। এমনকি এ সময়ে টেলিফোন অনুসন্ধান ও অভিযোগের ১৭ নম্বরের টেলিফোন পরিসেবাও বন্ধ ছিল। গত সপ্তাহে সাপ্তাহিত ছুটির দিনে বেশিরভাগ জরুরি পরিসেবার টেলিফোন বন্ধ থাকার মধ্যে চিফ জেনারেল ম্যানেজারের দৃষ্টি আকর্ষণের পরে তা সাময়িকভাবে সচল হয়।
কিন্তু, বৃহস্পতিবার মধ্যরাত থেকে ঐ একই টেলিফোন এক্সেঞ্জ আবার বিকল হয়ে পড়লেও বিটিএসএল-এর কেউ তার খোঁজ রাখেন নি।
গতকাল শুক্রবার বিষয়টি নিয়ে বিটিসিএল’র সিজিএম’এর দৃষ্টি আকর্ষণের পরে তিনি ছুটিতে আছেন বলে জানিয়ে বরিশাল টেলিফোন এক্সেঞ্জের ডিজিএম’কে জরুরি পদক্ষেপ নির্দেশ দিচ্ছেন বলে জানান। এরই প্রেক্ষিতে দুপুর ২টা দিকে বরিশাল ডিজিটাল টেলিফোন এক্সেঞ্জের ৬ দিয়ে শুরু এক্সেঞ্জটি সচল হতে শুরু করে। সন্ধ্যার পরে এ রিপোর্ট লেখা পর্যন্ত সাড়ে ৬ হাজার লাইনের এক্সেঞ্জটির বেশিরভাগ জরুরি টেলিফোন সচল হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেলিফোন


আরও
আরও পড়ুন