Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী

বাংলাদেশকে চোখ রাঙাচ্ছে পাপুয়া নিউগিনিও!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

 টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে পাপুয়া নিউগিনির তিন প্রতিপক্ষ বাংলাদেশ, স্কটল্যান্ড আর ওমান। প্রথম রাউন্ড শুরুর দিনই মাঠে নামবে তারা। বিশ্বকাপের উদ্বোধনী দিন অবশ্য প্রতিপক্ষ হিসেবে স্বাগতিক ওমানকে পাচ্ছে তারা। সব মিলিয়ে এই বিশ্বকাপে নিজেদের লক্ষ্যে নিয়ে কথা বলেছেন দলটির অধিনায়ক আসাদ ভালা।

কাগজে-কলমে প্রথম রাউন্ডে পাপুয়া নিউগিনির সবচেয়ে কঠিন প্রতিপক্ষ বাংলাদেশ। তবে আপাতত প্রতিপক্ষের চেয়ে নিজেদের খেলা নিয়ে বেশি ভাবছেন পাপুয়া নিউগিনির অধিনায়ক। নিজেদের ওপর বিশ্বাস নিয়েই মাঠে নামতে চান ভালা। প্রতিপক্ষ বাংলাদেশকে নিয়ে জানিয়েছেন, বিশ্বকাপে নিজেদের চেয়ে বাংলাদেশ শক্তিশালী হলেও তারা সেটা নিয়ে খুব বেশি চিন্তিত নয়।

ঘরের মাঠে স্পিন দিয়ে প্রতিপক্ষকে নাকানিচুবানি খাওয়ায় বাংলাদেশ। বাংলাদেশের স্পিন আক্রমণ নিয়ে এক প্রশ্নের জবাবে ভালা বলেছেন, ‘আমাদের বিশ্বমানের ও অন্যতম সেরা স্পিন আক্রমণের মুখোমুখি হতে হবে। এটা আমরা জেনেই এসেছি। স্পিনের কথা মাথায় রেখে আমরা অনুশীলনে কঠোর পরিশ্রম করে যাচ্ছি। মাঠে নামার জন্য আমরা কতটা উদগ্রীব হয়ে আছি সেটা দেখাতে চাই। আমরা নিজেদের মতো করে খেলব। নিজেদের খেলায় আনন্দ খুঁজে পেতে চাই।’

সতীর্থদের সঙ্গে প্রত্যেকটা মুহ‚র্ত উপভোগ করতে চান তারা। দল নিয়ে পাপুয়া নিউগিনির অধিনায়ক বলেছেন, ‘ফিল্ডিং নিয়ে আমি খুবই আশাবাদী। অন্যান্য বিভাগেও আমরা সমানতালে ভালো করতে চাই। পুরো দল পারফর্ম করতে উন্মুখ হয়ে আছে। নিজেদের সেরাটা দিয়ে দেশকে গর্বিত করার চেষ্টা করব।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ