Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী

বেলুন বিশ্বকাপ!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

এ খেলা কে না খেলেছে? বেলুন ফুলিয়ে বেঁধে ফেলো। আর হাত দিয়ে ধাক্কা দিয়ে সেটাকে বাতাসে রাখার চেষ্টা করো। কোনো কারণে সেটা মেঝে স্পর্শ করলেই আউট। ঘরের ছোট গÐিতে সময় কাটানোর খুব ভালো একটা পদ্ধতি। এবার সে খেলাটারই যদি বিশ্বকাপ খেলার আমন্ত্রণ জানানো হয়? বার্সেলোনা ডিফেন্ডার ও ফুটবল বিশ্বকাপজয়ী জেরার্ড পিকে সেটাই করেছেন। প্রথমবারের মতো আয়োজন করেছেন বেলুন বিশ্বকাপের। সে বিশ্বকাপে নিজেকে সবার সেরা প্রমাণ করেছেন ফ্রান্সেসকো দে লা ক্রুজ। জার্মানির ইয়ান স্পাইসকে ৬-২ ব্যবধানে হারিয়ে বিশ্বের প্রথম বেলুন বিশ্ব চ্যাম্পিয়ন এখন পেরুর এই ‘বেলুনবিদ’!

পিকের সঙ্গে এমন ব্যতিক্রম কিছু আয়োজনে যোগ দিয়েছিলেন ইন্টারনেট সেলিব্রিটি ইবাই ইয়ানোস। গতপরশু স্পেনের কাতালানের তারাগোনায় হয়ে গেল এই ব্যতিক্রমী বিশ্বকাপ। ৮ মিটার দৈর্ঘ্য ও ৮ মিটার প্রস্থের একটি কোর্ট সৃষ্টি করা হয়েছিল এই বিশ্বকাপের জন্য। আর সে কোর্টে ফেলে রাখা হয়েছিল কিছু আসবাব, একটি লিভিং রুমে যেমনটা থাকে। সেই সঙ্গে ছোট একটি গাড়িও ছিল। এবার দুজন খেলোয়াড়ের দিকে চ্যালেঞ্জ ছুড়ে দেওয়া হয়েছিল, বেলুনটাকে বাতাসে রাখো!

কোভিড-১৯ বিধিনিষেধের সময় যুক্তরাষ্ট্রের অরিগনের আরেন্দোন্দো পরিবারের তিন ভাইবোন- আন্তোনিও, দিয়েগো ও ইসাবেল এমন এক খেলার আয়োজন করে টিকটকে শেয়ার করেন। সেটি দাবানলের মতো ছড়িয়ে পড়েছিল তখন। সেখান থেকে এই বিশ্বকাপ আয়োজনের চিন্তা করেছেন পিকে। ৩২টি দেশ থেকে এই বিশ্বকাপে অংশ নিতে এসেছেন অনেকে। তাঁদের মধ্যে আন্তোনিও ও দিয়েগোও ছিলেন। এমন এক আয়োজন করতে পেরে উচ্ছ¡সিত পিকে বলেন, ‘এটা দারুণ ছিল, একদম ভিন্ন কিছু। মাঝে মাঝে নিজের চেনা গÐির বাইরে গিয়ে নতুন কিছু করা দরকার।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ