Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

আইসিসি বলছে বাংলাদেশ আর আন্ডারডগস নেই, টাইগাররা এখন বড় দল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২১, ১:০৩ পিএম | আপডেট : ৫:০৪ এএম, ১৭ অক্টোবর, ২০২১

বাংলাদেশের উপর দীর্ঘ সময় ধরে ছিল আন্ডারডগসের তকমা। আন্ডারডগসের মাধ্যমে বোঝায়, সে নির্দিষ্ট দলের কোন একটি টুর্নামেন্টের শিরোপা জয়ের সম্ভাবনা ক্ষীন। তবে আইসিসি বলছে বাংলাদেশ এখন আর আন্ডারডগস নেই। আইসিসি তাদের একটি প্রতিবেদনে বলেছে বাংলাদেশের এবারের বিশ্বকাপে ভালো কিছু করার সম্ভাবনা আছে। টাইগারদের নিয়ে তারা আশাবাদ ব্যক্ত করেছে মুশফিক-মাহমুদউল্লাহদের সাম্প্রতিক পারফরমেন্স দেখে।

আইসিসি তাদের প্রতিবেদনে বলেছে গত এক বছরে বাংলাদেশ নয়টি টি-টোয়েন্টি ম্যাচে জয় পেয়েছে। এর মাধ্যমে বিশ্বে গত এক বছরে দ্বিতীয় সর্বোচ্চ ম্যাচে জয় পেয়েছে তারা । এক বছরে ১২টি জয় পেয়ে বাংলাদেশের চেয়ে শুধু এগিয়ে আছে দক্ষিণ আফ্রিকা।

সাম্প্রতিক সময়ে টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে জয় পাওয়ায় মূলত বাংলাদেশের ভালো কিছু করার সম্ভাবনা বেড়েছে বলে মনে করে আইসিসি। নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের মাটিতে গিয়ে মার্চ মাসে টি-টোয়েন্টিতে ভরাডুবি হয়েছিল টাইগারদের। এরপর তারা বলতে গেলে এখন অপ্রতিরোধ্য হয়ে গেছে, এটিও বিশ্বের সকল ক্রিকেট ভক্তদের মনে করিয়ে দিয়েছে আইসিসি।

বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা মনে করে বাংলাদেশের এবারের দলটাও হয়েছে বেশ ভারসাম্যপূর্ণ। আর এ কারণেই টাইগারদের ভালো করার সম্ভাবনা জোড়ালো হয়েছে।

এদিকে আগামীকাল ওমানের মাসকাটে স্কটল্যান্ডের বিপক্ষে বাছাইপর্বের ম্যাচ দিয়ে বিশ্বকাপে নিজেদের মিশন শুরু করবে বাংলাদেশ। বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ম্যাচটি।



 

Show all comments
  • Mohammad Lokman ১৬ অক্টোবর, ২০২১, ৪:০৬ পিএম says : 0
    Congratulation my favorite team Bangladesh
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ বাংলাদেশ

৬ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন