Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেটে ১ জনের মৃত্যু করোনায়, হবিগঞ্জে শনাক্ত ৪ জন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২১, ২:১৫ পিএম

টানা দ্বিতীয় দিন করোনাভাইরাসে ১ জনের মৃত্যুর ঘটনা ঘটেছে সিলেট বিভাগে। এছাড়া নতুন রোগী শনাক্ত হয়েছেন ৪ জন। স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় প্রদত্ত এক প্রতিবেদনে জানা যায়, শুক্রবার সকাল ৮টা থেকে আজ (শনিবার) সকাল ৮টার মধ্যে করোনাক্রান্ত এক ব্যক্তি মারা যান সিলেটে। মৃতের সংখ্যা এখন ১১৭১ জন। এর মধ্যে ওসমানীতে ১১৮ জন সহ মৃতের সংখ্যা ৯৭৮ জন সিলেট। মৃতদের মধ্যে সুনামগঞ্জের ৭৩ জন, মৌলভীবাজারের ৭২ জন ও ৪৮ জন রয়েছেন হবিগঞ্জে। গত রোববার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা অবধি ৯৬ ঘন্টা তথা চারদিন মৃত্যুহীন ছিল সিলেট। এর পরের ৪৮ ঘন্টায় মারা গেছেন দ’ুজন।


এদিকে, গত চব্বিশ ঘন্টায় ৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন সিলেট বিভাগে। চারজনই হবিগঞ্জের। বিভাগের বাকি তিন জেলায় শনাক্ত হননি কোনো রোগী। ৭৪৫ জনের নমুনা পরীক্ষা করে শনাক্ত করা হয় তাদের। শনাক্তের হার ০ দশমিক ৫৪।

সবমিলিয়ে বিভাগে করোনাক্রান্তের সংখ্যা এখন ৫৪ হাজার ৭৫৪ জন। এর মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৪৮৩৪ জন সহ শনাক্তের সংখ্যা ৩৩ হাজার ৭২৬ জন সিলেট। সুনামগঞ্জের ৬২৪৪ জন, মৌলভীবাজারের ৮১৩৭ জন ও ৬৬৪৭ জন রয়েছেন হবিগঞ্জে।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় বলেন, সর্বশেষ চব্বিশ ঘন্টায় বিভাগে সুস্থ হয়েছেন ১৯ জন। সুস্থ হওয়াদের মোট সংখ্যা এখন ৪৮ হাজার ৬১০ জন। তিনি আরও জানান, সিলেট বিভাগের চার জেলা মিলিয়ে রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন বর্তমানে ২১ জন করোনা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ