Inqilab Logo

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

মৌলভীবাজারে জিহাদী বই, লিফলেটসহ ২ শিবির নেতা গ্রেপ্তার

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২১, ২:৩৪ পিএম | আপডেট : ৩:০৫ পিএম, ১৬ অক্টোবর, ২০২১

মৌলভীবাজার মডেল থানা পুলিশ শুক্রবার গভীররাতে অভিযান চালিয়ে ২৬ ধরণের বই, লিফলেটসহ দুই শিবির নেতাকে গ্রেপ্তার করেছে। মৌলভীবাজার শহরের ৬৪১ পূর্ব সুলতানপুর এলাকার চাঁদ মিয়ার বসতবাড়িা উত্তরপাশের টিনশেড ঘর থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা মৌলভীবাজার টাউন সিনিয়র মাদ্রাসার ছাত্র শিবিরের সভাপতি সাব্বির ইসলাম তানভির ও সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন মোঃ বখতিয়ার। এদের একজনের বাড়ি রাজনগর উপজেলায় ও অপরজনের বাড়ি কুলাউড়া উপজেলায়।

শনিবার ১৬ অক্টোবর দুপুরে মৌলভীবাজার পুলিশ সুপার এর হলরুমে এক প্রেস ব্রিফিং এ অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) হাসান মোঃ নাসের রিকাবদার জানান, গোপন সংবাদের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করা হয়। তারা ঘটনাস্থলে রাষ্ট্রদ্রোহী ও ধ্বংসাত্মক এবং সন্ত্রাসী কার্যক্রমের জন্য গোপনে শলা পরামর্শ করছিলো। এসময় অন্যান্যরা দৌড়ে পালিয়ে গেলেও তানভির ও বখতিয়ারকে পুলিশ আটক করে।

তাদের কাছ থেকে জামায়াতে ইসলামী ও ছাত্র শিবিরের জিহাদী বই, লিফলেট, চাঁদা আদায়ের রশিদ, মোবাইল ফোনসহ ২৬ ধরণের বই উদ্ধার করা হয়।
তবে প্রেস ব্রিফিং আরও জানানো হয়, সম্প্রতি সংগঠিত পূজামÐপে হামলার সাথে এদের কোন সম্পৃক্ততা নেই। রিমান্ডের জন্য আদালতে আবেদন জানানো হবে।
এদিকে দুর্গাপূজার সময় সংঘটিত কর্মকান্ডে কুলাউড়া ও কমলগঞ্জ উপজেলায় পৃথক ৫টি মামলা দায়ের করা হয়েছে এবং ২জনকে গ্রেফতার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার

২৯ নভেম্বর, ২০২১
২৬ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ