Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সম্প্রীতি বিনাশী কর্মকান্ডের প্রতিবাদে, সিলেটে নাগরিক প্রতিবাদের ডাক আজ বিকেল ৪ টায়

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২১, ২:৪৩ পিএম

দেশব্যাপী সনাতন ধর্মাবলম্বীদের পূজা মন্ডপে হামলা চালিয়ে সম্প্রীতি বিনাশী কর্মকান্ডের প্রতিবাদে সিলেটে দেয়া হয়েছে নাগরিক প্রতিবাদের ডাক। সংক্ষুব্ধ নাগরিক আন্দোলন সিলেট আজ শনিবার (১৬ অক্টোবর) বিকাল ৪ টায় নগরীর কবি নজরুল চত্বরে পালন করা হবে এ নাগরিক প্রতিবাদ।

শারদীয় দুর্গাপূজা উদযাপনকালীন সামগ্রিক ঘটনাবলিতে ‘আমরা লজ্জিত, ব্যথিত ও ক্ষুব্ধ’ লেখা কালো ব্যানার নিয়ে এ নাগরিক প্রতিবাদ করা হবে। সম্প্রীতিতে বিশ্বাসী সকলকে এ নাগরিক প্রতিবাদে উপস্থিত থাকার আহ্বান জানিয়েছেন সংক্ষুব্ধ নাগরিক আন্দোলনের সমন্বয়ক, পরিবেশ আন্দোলন কর্মী আব্দুল করিম কিম।

গত ১১ অক্টোবর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত সারা দেশে সনাতন ধর্মাবলম্বীরা পালন করেন দুর্গাপূজা। পূজা চলাকালীন সময়ে কুমিল্লা একটি মন্ডপে ‘কুরআন অবমাননা’র অভিযোগ এনে দেশের বিভিন্ন জায়গায় পূজা মন্ডপে হামলা ও ঘটনা ঘটে মূর্তি ভাংচুরের। বাদ পড়েনি সম্প্রীতির নগরী সিলেটও। সিলেটেও জুমার নামাজ শেষে একটি মিছিল থেকে দুটি মন্ডপে নিক্ষেপ করা হয় ইটপাটকেল। এতে সনাতন উৎকণ্ঠায় রূপ নেয় ধর্মাবলম্বীদের উৎসব। এর প্রতিবাদে আজ বিকাল ৪ টায় ডাক দেয়া হয়েছে সিলেটে এ নাগরিক প্রতিবাদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ